জঙ্গিবাদ দমনে সরকার জাতীয় ঐক্য চায় না: নোমান

0
248

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান অভিযোগ করেছেন, জাতীয় ঐক্যের সম্ভাব্য প্রভাব নিয়ে সরকার ভীত। তাই জঙ্গিবাদ দমনে সরকার জাতীয় ঐক্য চায় না। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় নোমান এই অভিযোগ করেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, সরকার চারদিকে এমন পরিস্থিতি তৈরি করেছে যে, মনে হচ্ছে এখনই জঙ্গি এল। অথচ সরকার তাদের দায়িত্ব পালন করছে না। জঙ্গিবাদের যে সংকট তৈরি হয়েছে, সরকারকেই এই সংকটের সমাধান করতে হবে। শুধু অস্ত্র দিয়ে জঙ্গিবাদ মোকাবিলা করা যাবে না। এ জন্য পাল্টা দর্শন দরকার। সে জন্য প্রয়োজন জাতীয় ঐক্য। জাতীয় ঐক্য ছাড়া এককভাবে জঙ্গিবাদ মোকাবিলা করা বা এই সংকটের সমাধান করা সম্ভব নয়। তিনি বলেন, দলীয় স্বার্থ নয়, জাতীয় স্বার্থে বিএনপির উদার দৃষ্টিভঙ্গি রয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদসহ নেতাদের মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা মহানগর পূর্ব শাখা ছাত্রদল ওই সভার আয়োজন করে। সভায় অন্যদের মধ্যে বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি এনামুল হক প্রমুখ বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email