জঙ্গিবাদ মোকাবেলায় যতো ঝুঁকি আসুক, পিছু হটবো না: আইজিপি

0
482

নিজস্ব প্রতিবেদক: পুলিশের আইজি এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গিবাদ মোকাবেলায় যতো ঝুঁকি আসুক না কেন, আমরা পিছু হটবো না। মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাজশাহীতে জঙ্গিবিরোধী অভিযানে হতাহতদের পরিবারের কাছে নগদ অর্থ তুলে দেয়ার সময় আইজিপি এ কথা বলেন।
আইজিপি বলেন, যেখানেই জঙ্গি আস্তানা সেখানেই পুলিশ সাহসিকতার সাথে অভিযান পরিচালনা করছে। আর দুর্ঘটনা মানেই ফায়ার সার্ভিস। সম্প্রতি যেকোনো দুর্ঘটনা ও জঙ্গিবিরোধী অভিযানে পুলিশ ও ফায়ার সার্ভিস ওতপ্রোতভাবে কাজ করছে। পুলিশ ও ফায়ার সার্ভিস একোথে কাজ করছে। জঙ্গিবিরোধী অভিযান ও জঙ্গিবাদ মোকাবেলায় ফায়ার সার্ভিস ও পুলিশের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে।
অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ফায়ারম্যান মো. আব্দুল মতিনের স্ত্রী তানজেলা বেগমকে সাত লাখ টাকা ও মায়ের পক্ষে ভাই মোস্তাক মিয়াকে তিন লাখ টাকার চেক প্রদান করা হয়।
রাজশাহীর গোদাগাড়ীতে জঙ্গি আস্তানায় অভিযানকালে মারা যান আব্দুল মতিন। ওই অভিযানে আহত পুলিশ পরিবারগুলোকেও আর্থিক সহায়তা প্রদান করে পুলিশ সদর দফতর।
এসময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ ও রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ হোসেন উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, গোদাগাড়ীর অভিযানের সময় এসপিকে বলেছিলাম জঙ্গিরা হামলা চালাতে পারে, সেজন্য নিরাপদ দূরত্বে থেকে অভিযান পরিচালনা করতে। তবে ফায়ার সার্ভিসের সদস্যরা সাহসিকতার পরিচয় দিয়েছেন। যুদ্ধের ময়দানে শুধু বিপক্ষই মারা পড়বে না, মাঝে মধ্যে নিজেদের লোকজনও আহত-নিহত হয়।
তিনি বলেন, যতো ঝুঁকি আসুক না কেন, আমরা পিছু হটবো না। অতীত অভিজ্ঞতার আলোকে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে অভিযান পরিচালিত হওয়ায় সফলতা এসেছে।
অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ বলেন, ফায়ারম্যান আব্দুল মতিন সাহসিকতার সাথে দায়িত্ব পালন করতে গিয়ে জীবন দিয়েছেন।
পুলিশের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, যেখানেই জঙ্গি আস্তানা সেখানেই পুলিশ সাহসিকতার সাথে অভিযান পরিচালনা করছে। আর দুর্ঘটনা মানেই ফায়ার সার্ভিস। সম্প্রতি যেকোনো দুর্ঘটনা ও জঙ্গিবিরোধী অভিযানে পুলিশ ও ফায়ার সার্ভিস ওতপ্রোতভাবে কাজ করছে।