জনগণই প্রধানমন্ত্রীকে জবাব দেবে: মির্জা ফখরুল

0
175

ঢাকা: ‘আমাদের সামনে এখন পথ জনগণ, এই অবস্থার পরিবর্তনের জন্য জনগণই তাদের ব্যবস্থা গ্রহণ করবে এবং জনগণই এ কথাগুলোর জবাব দেবে’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার ‘আলোচনার পথ নাকচ হওয়ার পরিপ্রেক্ষিতে আপনার পথ কী’- সাংবাদিকদের এমন প্রশ্নের মাধ্যমে প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল এসব মন্তব্য করেনে। তিনি আরো বলেন, ‘জনগণকে এখন ঐক্যবদ্ধ হতে হবে এবং জনগণ ঐক্যবদ্ধ হয়ে তাদের সমস্ত যে ইভিল ডিজাইন আছে, তাদের পরাজিত করবে।’

দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি একাদশ সংসদ নির্বাচনের সময় নির্বাচনকালীন সরকার নিয়ে সংলাপের আহ্বান জানিয়ে আসছিল। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া বন্দি হওয়ার পর তার মুক্তির শর্তও জুড়ে দেয় তারা।

রবিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ জানিয়ে দেন, বিএনপিকে নির্বাচনে আনার কোনো উদ্যোগ তারা নেবেন না। খালেদা জিয়ার মুক্তির বিষয়েও সরকারের করার কিছু নেই। বিএনপি না এলেও নির্বাচন করে ফেলার পক্ষপাতি শেখ হাসিনা এটাও বলেন, নির্বাচন ঠেকানোর শক্তি কারও নেই।

প্রধানমন্ত্রী বলেছেন, জনগণ তাদের সঙ্গেই রয়েছে বলে তিনি মনে করছেন এবং তিনি আশাবাদী জনগণ আবার নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখবে।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রতিক্রিয়ায় ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্য গোটা জাতিকে হতাশ করেছে। এখন তিনি যে পথে এগুচ্ছেন, সেই পথটা হচ্ছে, একদলীয় শাসন ব্যবস্থাকে প্রতিষ্ঠা করা। জনগণের রায় নেওয়ার কোনো পথ আমরা দেখতে পারছি না এবং তার কোনো ইচ্ছাও নেই।’

Print Friendly, PDF & Email