জনগণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে ৮০ ভাগ পৌরসভায় বিএনপি প্রার্থীরা জয়ী হবে

0
147

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, ব্যালটযুদ্ধ হলে এবং জনগণ সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে ৮০ ভাগ পৌরসভায় বিজয়ী হবে বিএনপির প্রার্থীরা। তিনি বলেন, পৌর নির্বাচনে সরকার দলীয়রা ইসির বিধিমালা ভঙ্গ করলেও তাদের কোনো মাথা ব্যথা নেই। কারণ বর্তমান ইসি হলো সরকারের আজ্ঞাবহ। তারা ৫ জানুয়ারির মত আরেকটি নির্বাচন করতে চায়। শুক্রবার বিকেলে বিজয় দিবসের এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব বলেন।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী দল বিএনপি এই আলোচনা সভার আয়োজন করে। সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতির দায়িত্ব পালন করার কথা থাকলেও তিনি শারীরিক অসুস্থতার কারণে অনুষ্ঠানে যোগ দিতে পারেননি।
বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মুনির হোসেন, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, ছাত্রদলের সহ সভাপতি এজমল হোসেন পাইলট প্রমুখ। ওলামা দলের সভাপতি হাফেজ এম এ মালেক আলোচনা সভায় কোরআন তিলাওয়াত করেন। আরো উপস্থিত ছিলেন- আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম সহ দলের নেতাকর্মীরা।

আব্দুল্লাহ আল নোমান সরকারের সমালোচনা করে বলেন, বর্তমান সরকার জনগণের মৌলিক অধিকার কেড়ে নিয়ে জুলুম করে দেশ শাসন করছে। আমরা কিন্তু তাদেও বিরুদ্ধে লড়াই কওে চলেছি। জনগণই আমাদেও শক্তি। কারণ জনগণ হচ্ছে গণতন্ত্রেও মূল ধারক ও বাহক। যদি ব্যালট চুরি না হয়, আওয়ামী লীগ বাধা না দেয় তাহলে বিএনপি আশি ভাগ পৌরসভায় জয়ী হবে। পৌর নির্বাচনে সরকার দলীয় এমপি মন্ত্রীরা কমিশনের বিধি লঙ্ঘন করলেও কোনো ব্যবস্থা নিচ্ছে না নির্বাচন কমিশন এমন অভিযোগ করে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, একজন এমপিকে ছয় মাসের সাজা দিলে অন্যরা এমনিতেই পালিয়ে যেত। ছয় মাসের সাজা দেওয়ার বিধানও আছে।
নির্বাচন কমিশনের সমালোচনা কওে তিনি বলেন, এটা কিসের নির্বাচন হবে? বর্তমান নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না । এরা নতজানু, ইতোমধ্যে বিএনপির প্রার্থীদের হাইজ্যাক করে আওয়ামী লীগের ৩৩ জন কাউন্সিলর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন!
দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে মেজর হাফিজ বলেন, আর ঘরে বসে থাকা নয়, এবার বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথে নামতে হবে। অবৈধ, বিনা ভোটে নির্বাচিত স্বৈরাচারি সরকারকে হটাতে হবে। দেশ নেত্রী আন্দোলনের ডাক দিবেন আপনারা প্রস্তুত হোন।
মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে তিনি বলেন, মুক্তিযোদ্ধের কৃতিত্ব আজকে রাজনীতিবিদরা হাইজ্যাক করে নিয়েছে। যে গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল। তা আজ ফিকে হয়ে গেছে। দেশ গণতন্ত্র নেই। আইনের শাসন নেই মানবাধিকার ভুলন্ঠিত।
বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গভবনে ঢুকতে না দেওয়ায় সমালোচনা করে মেজর হাফিজ বলেন, সৈয়দ ইবরাহিমকে বঙ্গভবনে ঢুকতে না দেওয়ায় তার প্রতি যথাযোগ্য মর্যাদা দেওয়া হয়নি। আমি সরকারের কর্তাব্যক্তিকে বলবো- এর জন্য সৈয়দ ইবরাহিমের কাছে যেন ক্ষমা প্রার্থনা করেন।
বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক বলেন, বঙ্গভবনে দাওয়াত দিয়ে প্রবেশ করতে না দেওয়ায় একজন মুক্তিযোদ্ধা বীর প্রতীক হিসেবে তিনি বিব্রত।

Print Friendly, PDF & Email