জলাধার দখল হওয়ায় অগ্নি নির্বাপনে সমস্যা হচ্ছে: প্রধানমন্ত্রী

0
274

ক্ষমতার পালাবদলে জলাধার দখল হয়ে যাওয়ার কারণে অগ্নি নির্বাপনে সমস্যা হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে স্থাপনাই নির্মাণ করা হোক জলাধার যেন সংরক্ষিত থাকে। শুক্রবার (০৫ এপ্রিল) বিকেলে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় একথা বলেন প্রধানমমন্ত্রী।

উৎসুক জনতাকে অগ্নিকাণ্ডের সময় অযথা ভিড় না করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। বিএনপি চেয়ারপারসনসহ কোনো নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অগ্নিসন্ত্রাস, খুন আর দুর্নীতি কারণেই তাদের বিরুদ্ধে মামলা চলছে।

জ্বলছে এফআর টাওয়ারে, নিচে উৎসুক হাজারো জনতা। ব্যাপক প্রাণহানির এ অগ্নিকাণ্ডের এক সপ্তাহ পর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় ছিল শোকের আবহ। দলীয় প্রধান সূচনা বক্তব্যে উৎসাহী মানুষের ভিড়ের কারণে অগ্নি নির্বাপনে বাধা সৃষ্টি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

ভবনে নির্মাণে নিয়ম মানা, জরুরি বহির্গমন পথসহ নানা বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান সরকারপ্রধান। আর যাতে কোনো জলাধার নষ্ট না হ্য় সেদিকে সতর্ক থাকতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেন তিনি।

জাতীয় নির্বাচনে বিএনপির ভরাডুবি, আওয়ামী লীগের সরকারগঠনসহ রাজনৈতিক ইস্যুতেও কথা বলেন আওয়ামী লীগ সভাপতি। বিএনপির কোনো নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা নেই উল্লেখ করেন তিনি।

কার্যনির্বাহী সংসদের সভায় মুজিব নগর দিবস উদযাপন, উপজেলা নির্বাচন ও বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনসহ দলীয় বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email