Home বিভাগীয় সংবাদ জাতীয় বিশ্ববিদ্যালযয়ে সমাবর্তনের দাবিতে মানববন্দন ১০ ফেব্রুয়ারি

জাতীয় বিশ্ববিদ্যালযয়ে সমাবর্তনের দাবিতে মানববন্দন ১০ ফেব্রুয়ারি

313
0

Somaborton
নিউজ ডেস্ক: বাংলাদেশের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয় হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়। দেশব্যাপী জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতায় সরকারি ও বেসরকারি কলেজের সংখ্যা ২ হাজার ১৫৪টি। যার মধ্যে ৫৫৭ টি কলেজে স্নাতক (সম্মান) পড়ানো হয়। এই কলেজগুলোতে ২১ লাখেরও বেশি শিক্ষার্থী ডিগ্রী/ অনার্স/মাস্টার্স পর্যায়ে পড়াশুনা করে। ভর্তি হওয়ার পর থেকে প্রত্যেকটি ছাত্র-ছাত্রী মনে মনে সমাবর্তনের স্বপ্নজাল বুনতে থাকে। প্রত্যেক শিক্ষার্থী চায় সমাবর্তনের মত একটা মুহূর্তের সাক্ষী হতে। ১৯৯২ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হলেও এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন সমাবর্তন করতে পারেনি বা সমাবর্তন করার ব্যাপারে ইচ্ছাও প্রকাশ করেনি। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করা একজন শিক্ষার্থী তার প্রাপ্য সম্মান স্বীকৃতি থেকে বঞ্চিত হচ্ছে। তাই এখনই সময়, আমাদের দাবি আদায়ে সোচ্চার হওয়ার।
দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে পূণ্যভূমী সিলেটে হতে যাচ্ছে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।
আমরা আগামী ১০ ফেব্রুয়ারি সকাল ১০ টায় (পরিস্থিতি বিবেচনায় তারিখ পরিবর্তন হতে পারে) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আমাদের এই প্রাণের দাবীর সপক্ষে মানববন্ধ করবো। সিলেটের জা.বি ‘র অন্তর্ভুক্ত সকল কলেজের শিক্ষার্থীদের উক্ত শান্তিপূর্ণ মানববন্ধনে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হচ্ছে।
ভিসি স্যারের প্রতি আকুল আবেদন শিক্ষার্থীদের প্রাণের দাবি এই সমাবর্তন আয়োজনের কাজ অনতিবিলম্বে শুরু করুন। লাখো শিক্ষার্থীর প্রাণের দাবি মেনে নিন।

Previous articleএডিনবড়ায় থিসল শাপলা কালচারাল গ্রুপ এর আয়োজনে বারন্স নাইট পালন
Next articleমানুষ হত্যা করে ক্ষমতার মসনদ ধরে রাখা যায় না: মহানগর জামায়াত