জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

0
187

জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান মনোনীত হয়েছেন জিএম কাদের। আজ জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

জিএম কাদের জাতীয় পার্টির সদ্য প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই। সবশেষ এরশাদ তাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছিলেন।

এর আগে গত ৪ঠা মে রাত সাড়ে ১১টার দিকে বারিধারার দূতাবাস রোডে ‘প্রেসিডেন্ট পার্ক’-এর বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরকে নিয়োগ দিয়েছিলেন।

ওইদিন লিখিত বক্তব্যে এরশাদ জানিয়েছিলেন, আমার অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব আমার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের পালন করবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সর্বাত্মক সহযোগিতা করার জন্য আমি জাতীয় পার্টির সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি ও নির্দেশ প্রদান করছি।

হুসেইন মুহম্মদ এরশাদ আরও বলেন, বর্তমানে শারীরিকভাবে অসুস্থতার কারণে চেয়ারম্যানের নিয়মিত কার্যাবলী পালনে বিঘœ ঘটছে। সে কারণে আমি এ দায়িত্বসমূহ পালনের জন্য এখন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গোলাম মোহাম্মদ কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদান করলাম।

গত ১৪ই জুলাই সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মারা যান। দীর্ঘদিন অসুস্থ্য থাকায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মারা যাওয়ার কয়েকদিন আগে লাইফ সাপোর্টে ছিলেন এরশাদ।

Print Friendly, PDF & Email