Home বিশেষ সংবাদ জাতীয় পার্টি ক্ষমতায় গেলে সংখ্যালঘুদের স্বার্থ রক্ষা হবে: এরশাদ

জাতীয় পার্টি ক্ষমতায় গেলে সংখ্যালঘুদের স্বার্থ রক্ষা হবে: এরশাদ

320
0

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে ধর্মীয় সংখ্যালঘুদের জান-মালের নিরাপত্তাসহ তাদের সকল নাগরিক অধিকার নিশ্চিত করতে হবে। তারা যাতে কোন ভাবে বঞ্চিত না হয় সে জন্য সংসদে সংরক্ষিত আসন, সরকারি চাকরি এবং উচ্চশিক্ষার সুযোগের ক্ষেত্রে কোটা ব্যবস্থা প্রবর্তন করতে হবে। তবে জাতীয় পার্টি আবার যদি ক্ষমতায় যেতে পারে তাহলে সংখ্যালঘুদের স্বার্থ রক্ষা হবে, তাদের নিরাপত্তা থাকবে এবং ধর্মীয় স্বাধীনতা থাকবে। তিনি সকল সম্প্রদায়ের জনগণকে জাতীয় পার্টির পতাকাতলে সমবেত থাকার আহ্বান জানান। রবিবার তার বনানী কার্যালয়ে শুভ বড়দিন উপলক্ষে খ্রিষ্টান সম্প্রদায়ের নাগরিকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এরশাদ বলেন, আমাদের খ্রিষ্টান সম্প্রদায়ের ভাইয়েরা দেশকে সম্মানিত করেছেন। কারণ, এবার আমাদের দেশ থেকে প্রথমবারের মতো খ্রিষ্টজগতের কার্ডিনাল নিযুক্ত হয়েছেন।
তিনি বলেন, জাতীয় পার্টির শাসনামলে পোপ তৃতীয় জনপল বাংলাদেশে সফর করেছেন। রাষ্ট্রপতি হিসেবে আমি প্রথমবার ভ্যাটিকান সফর করে পোপের সাথে সাক্ষাৎ করেছি।
তার শাসনামলে সংখ্যালঘুদের নির্যাতনের শিকার হতে হয়নি উল্লেখ করে সাবেক এ রাষ্ট্রপতি বলেন, আমার শাসনামলে তাদের জানমালের নিরাপত্তা ছিল।
খ্রিষ্টান সম্প্রদায়ের গাজীপুর অঞ্চলের নেতা মি: ডেভিড গমেজের সভাপতিত্বে অনুষ্ঠিত এই শুভেচ্ছাবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় পার্টির কো-চেয়াম্যান জি.এম. কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, কেন্দ্রীয় সদস্য জয়নাল আবেদীন এবং খ্রিষ্টান সম্প্রদায়ের পক্ষ থেকে পিউস গমেজ ও রনি গমেজ। এসময় কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এস.এম. ফয়সাল চিশতী, ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তার, আমির হোসেন ভূইয়া এমপি প্রমুখ।

Previous articleগুলশানে ভাড়া বাড়িতে উঠলেন ড. ইউনুস
Next articleগ্যাসের দাম বাড়ানো একেবারেই অমূলক: বিএনপি