জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি: ছাত্রলীগ নেতাসহ আটক ২

0
162

ক্যাম্পাস প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্মতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। সোমবার দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ২০৩ নম্বর কক্ষে চতুর্থ শিফটের পরীক্ষা চলাকালীন তাদের আটক করা হয়।

জানা যায়, মো: ছানোয়ার হোসেন অপু নামের এক পরীক্ষার্থীর (ভর্তি পরীক্ষার রোলঃ১৭০২০২৯) প্রক্সি (একজনের পরীক্ষা অন্য জন দেওয়া) দিতে আসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ওয়ালি হোসেন জনি।

এসময় কর্তব্যরত শিক্ষক তাকে আটক করলে আটককৃত শিক্ষার্থীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সহ-সভাপতি বাংলা বিভাগের ৩৫ ব্যাচের শিক্ষার্থী খলিলুল রহমান আনোয়ার। এসময় শিক্ষকরা চিৎকার করলে বিএনসিসি সদস্যদের সহায়তায় তাকেও আটক করা হয়।

তবে এসময় ঘটনার সাথে সম্পৃক্ত আরও তিন জন পালিয়ে যায়। এ ব্যাপারে আটকৃত জনি জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মাহফুজুর রহমান ইমন ও জাবি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ার হোসেনের সঙ্গে ৫০ হাজার টাকার চুক্তিতে ছানাউল হোসেন নামের এক পরীক্ষার্থীর প্রক্সি দিতে আসেন তিনি।

তিনি আরও বলেন, “তারা (ছাত্রলীগ নেতা) আমাকে বলেছিল, কোনো সমস্যা হবে না। সমস্যা হলে বিষয়টি তারা দেখবে।” এ ব্যাপারে আটকৃত ছাত্রলীগ নেতা আনোয়ার সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি। এদিকে জালিয়াতিতে জড়িত থাকায় আনোয়ারকে ছাত্রলীগ থেকে তাৎক্ষনিক বহিস্কার করা হয়েছে বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি।

তিনি বলেন, আনোয়ার ছাত্রলীগের ক্যাম্পাসের রাজনীতিতে দীর্ঘদিন নিষ্ক্রিয় ছিল। ঘটনার পরে আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে কথা বলে তাৎক্ষণিক সিদ্ধান্তে তাকে বহিস্কার করেছি।

Print Friendly, PDF & Email