জামায়াতকে যত তাড়াতাড়ি নিষিদ্ধ করা যায় ততোই মঙ্গল: হানিফ

0
105
Hanif

ঢাকা: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জামায়াতকে যত তাড়াতাড়ি নিষিদ্ধ করা যায় ততোই মঙ্গল। দলটি পাকিস্তানের ভাবরাধায় বিশ্বাসী। এ কারণে যুদ্ধাপরাধের বিচারের রায় কার্যকরের পর পাকিস্তান আনুষ্ঠানিক বিবৃতি দেয়। সোমবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও বিএনপি নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ‘ক্ষমা’ চাওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্সি পিটিশনের বিষয়ে আইনগত প্রক্রিয়ায় ছিল, এতে বুঝা যায় যে তারা ক্ষমা চেয়েছে। তারা মার্সি পিটিশন না করে থাকে তাহলে মন্ত্রলায়গুলো কিভাবে আইনী প্রক্রিয়া চালালো।

তিনি বলেন, এই রায় কার্যকর করার ক্ষেত্রে অন্য কোন বাধা ছিল না। বিএনপি জামায়াত এবং দুই পরিবারের পক্ষ থেকে এখন যা বলা হচ্ছে তা জনগণকে বিভ্রান্ত করার জন্য। জামায়াতের ডাকে হরতাল হচ্ছে না দাবি করে তিনি বলেন, কোথাও হরতালের চিহ্ন নেই। পাকিস্তানে হরতাল হচ্ছে কিনা তা আমার জানা নেই।

সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় সদস্য এনামুল হক শামীম, সুদীপ রায় নন্দী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email