জামায়াতকে রাজনীতির মূলধন হিসেবে ব্যবহার করছে সরকার

0
140

ঢাকা: বর্তমান সরকার তার অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে জঙ্গীবাদ আর জামায়াত ইসলামীকে মূলধন হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আজকে জঙ্গিবাদের কথা বলা হচ্ছে এটাও একটা রাজনীতি। ক্ষমতাসীনরা যেভাবে অবৈধভাবে ক্ষমতায় এসেছে সেটিকে চলমান রাখতে জঙ্গিবাদকে রাজনীতির মূলধন হিসেবে ব্যবহার করে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল-কমিউনিটি ফোরাম আয়োজিত জঙ্গিবাদ নির্মূলে জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ অভিযোগ করে বলেন, জঙ্গিবাদের মত জামায়াত ইসলামীও সরকারের আরো একটি মূলধন। তারা তাদের মত করে জামায়াতকে বের করে আবার ডুকিয়ে রাখে। আমি সরকারকে বলবো জামায়াতকে মূলধন করে বেশি দিন চলা যাবে না।

জঙ্গিবাদসহ দেশের চলমান সকল সমস্যার কারণ জনগনের প্রতিনিধিত্বশীল সরকারেরর অভাবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, জনগণের রাজনীতির জায়গা কেড়ে নিলে জঙ্গিবাদের উত্থান হবেই। যার কারণেই জঙ্গীবাদসহ- সরকারের সকল কার্যকলাপই আজ জনগের নিকট প্রশ্নবিদ্ধ। বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যু তৈরি করে বেশিদিন ক্ষমতায় থাকা যাবে না বলেও সরকারকে হুশিয়ারি দেন সাবেক এই বানিজ্যমন্ত্রী।

আয়োজক সংগঠনের সভাপতি মো: আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড.আহমেদ আজম খান, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, জাতীয়তাবাদী দেশ বাঁচা্ও মানুষ বাঁচা্ও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির, অন্তরা চৌধুরী প্রমুখ।

Print Friendly, PDF & Email