জামায়াত-বিএনপি জোট আছে, থাকবে: মির্জা ফখরুল

0
160

copy of mirza fakhrul_58190নীলফামারী: জামায়াতের সাথে বিএনপির জোট আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিকেলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার টাউন হলে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট নির্বাচন এবং আন্দোলন ভিত্তিক।
এসময় মির্জা ফখরুল গত ৫ জানুয়ারির নির্বাচনকে প্রহসন ও তামাশার নির্বাচন বলে উল্লেখ করে বলেন, নির্বাচন নিয়ে বিএনপি যে অভিযোগ করে আসছে তার প্রমাণ পেয়েছে দেশবাসী। নির্বাচন নিয়ে আওয়ামী লীগের মুখোশ উন্মোচন করে দিয়েছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা। দেশ বিদেশ কোথাও ৫ জানুয়ারির নির্বাচন গ্রহণযোগ্য হয়নি উল্লেখ করে তিনি আরও বলেন শনিবার ভারতীয় কূটনীতিকরা নির্বাচন নিয়ে নানা মন্তব্য করেছেন। এসময় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলগুলোকে নিয়ে জাতীয় নির্বাচনের দাবি জানান তিনি।
অন্যথায় বিএনপির নেতৃত্বে চলমান আন্দোলন কর্মসূচির মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করা হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন মির্জা ফখরুল।
বিএনপি সন্ত্রাস ও জঙ্গিবাদে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, সরকার বিএনপিকে জঙ্গিবাদী ও মৌলবাদী বানানোর চেষ্টা করছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ আওয়ামী লীগ সরকারের সময় উত্থান হয়েছিলো। জঙ্গিনেতা শায়খ আব্দুর রহমান আওয়ামী লীগের র্শীষ নেতার নিকটাত্মীয়। বিএনপি সরকার জঙ্গিদের ধরে বিচার করেছে।
অতীতে আওয়ামী লীগও জামায়াতের সাথে জোটবদ্ধ হয়ে আন্দোলন করেছিল মন্তব্য করে তিনি আরও বলেন, ১৯৯৫ সালে আওয়ামী লীগ জামায়াতকে সাথে নিয়ে বিএনপির বিরুদ্ধে আন্দোলন করেছিলো।
সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন সরকার, সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান মিয়া, বিলকিস ইসলাম, দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী, বিএনপি নেতা আলমগীর সরকার প্রমুখ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে জেলা বিএনপিসহ রংপুর বিভাগের আট জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email