জিয়া ও খালেদা দেশের ইতিহাস বিকৃত করেছেন: বাণিজ্যমন্ত্রী

0
138

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের ইতিহাস যদি কেউ বিকৃত করে থাকে, সেটা জিয়াউর রহমান ও তার সহধর্মিনী বেগম খালেদা জিয়া। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল প্রাঙ্গণে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফজুল হায়দার চৌধুরী রোটন, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, দফতর সম্পাদক দোলোয়ার হোসেন শাহাজাদা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ বক্তব্য রাখেন।
তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া যখন শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করেছেন, তখনই পাকিস্তানীরা বই লিখে গণহত্যার চিত্রকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। এদেশে গণহত্যা হয়েছে, ৩০ লাখ শহীদ হয়েছে দুই লাখ মা বোনের সম্ভ্রমহানী হয়েছে। তারপরও খালেদা জিয়া শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলেন বলেই পাকিস্তানীরা বাংলাদেশ নিয়ে কথা বলার সাহস পায়।
আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, অনেক ষড়যন্ত্র হয়েছে, অনেকেই ষড়যন্ত্র করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না। একাত্তরে পরাজিতরাই আজ জঙ্গীবাদ আর আত্মঘাতির পথ বেছে নিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বেই তা কঠোর হস্তে দমন করা হবে। সূত্র: বাসস

Print Friendly, PDF & Email