জুনে নিষিদ্ধ হচ্ছে জামায়াত: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

0
136

ঢাকা: যুদ্ধাপরাধীদের দল হিসেবে চলতি বছরের জুনে জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে ‘১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা জানান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে।

মোজাম্মেল হক বলেন, আগামী পহেলা জুন আমাদের বাজেট অধিবেশন শুরু হতে যাচ্ছে, সেই অধিবেশনে যুদ্ধাপরাধীর দল হিসেবে জামায়াত ইসলামের রাজনীতি নিষিদ্ধ করা হবে। পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশের যুদ্ধাপরাধীদের সম্পতি বাজেয়াপ্তের নজির ও মুক্তিযোদ্ধাদের দাবি অনুযায়ী বাংলাদেশেও যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের প্রক্রিয়া চলছে বলেও মন্ত্রী জানান।

মোসাদের সঙ্গে যোগাযোগ করে সরকার পতনের ষড়যন্ত্রের অভিযোগ তুলে তিনি বলেন, এজন্য তাকে (আসলাম চৌধুরী) প্রোমোশন দিয়ে যুগ্ম মহাসচিবও করেছে বিএনপি।

তিনি বলেন, বিএনপির সব ষড়যন্ত্র প্রকাশ হয়ে গেছে। এখন গোয়েন্দারা তাকে (আসলাম চৌধুরী) গ্রেফতার করেছে। জিজ্ঞাসাবাদে সবই বের হবে এখন, সেই সঙ্গে আরও কারা কারা জড়িত তাও বের হয়ে আসবে।

আয়োজক সংগঠনের সভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে সভায় অন্যাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জোটের সহ সভাপতি ড্যানি সিডাক, সাধারণ সম্পাদক ফাল্গুনী হামিদ, মহানগর আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ প্রমুখ।

Print Friendly, PDF & Email