জেনারেল মাহবুবের বক্তব্য অযৌক্তিক ও অপ্রত্যাশিত: জামায়াত

0
133

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. অব. মাহবুবুর রহমান শনিবার একটি জাতীয় দৈনিকে দেয়া সাক্ষাৎকারে জামায়াতে ইসলামী সম্পর্কে দেয়া বক্তব্যকে আপত্তিকর উল্লেখ করে এর প্রতিবাদ জানিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি হামিদুর রহমান আযাদ আজ এক বিবৃতিতে বলেন, মাহবুবুর রহমান জামায়াতে ইসলামী সম্পর্কে যে ধরনের বিরূপ মন্তব্য করেছেন তা অন্যায়, অযৌক্তিক ও অপ্রত্যাশিত। তিনি জামায়াতে ইসলামী সম্পর্কে যে ভিত্তিহীন মিথ্যা মন্তব্য করেছেন তা ২০ দলীয় জোটের ঐক্যের পরিপন্থী এবং জাতীয় স্বার্থ বিরোধী।

তার বক্তব্যের জবাবে আমাদের স্পষ্ট বক্তব্য হলো জামায়াতে ইসলামী সম্পর্কে জনগণের মধ্যে কোনো নেতিবাচক ধারণা নেই। মাহবুবুর রহমানের মনে নানা প্রশ্ন থাকলেও জনগণের মনে কোনো বিরূপ প্রশ্ন নেই। তিনি আরো বলেন, মাহবুবুর রহমান ‘সরকার যদি মনে করে জামায়াত জঙ্গি সংগঠন, তাহলে তাকে বেআইনী করছেন না কেন? আমরা এ ব্যাপারে সমর্থন করতেও পারি।’ মর্মে যে মন্তব্য করছেন তা উস্কানীমূলক এবং ২০ দলীয় জোটের ঐক্য বিরোধী। ২০ দলীয় জোটের শরীক দলের একজন নেতা হয়ে তিনি এ ধরনের স্ববিরোধী মন্তব্য করতে পারেন না। সরকারের এজেন্ট হিসেবে যারা ২০ দলীয় জোট ভাঙতে চায় তারাই এ ধরনের আত্মঘাতি বিরূপ মন্তব্য ছুড়ে দিতে পারেন। জামায়াতের এ নেতা ২০ দলীয় জোটে থেকে এ ধরনের জাতীয় স্বার্থ বিরোধী মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য মাহবুবুর রহমানের প্রতি আহবান জানান।

উদ্বেগ: ইসরাইল ও ফিলিস্তিনীদের মধ্যেকার ক্রমবর্ধমান সহিংতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ। আজ শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যকার সংঘাত এবং সহিংসতা বন্ধের লক্ষ্যে জাতিসংঘসহ সব আন্তর্জাতিক সংস্থার জরুরি পদক্ষেপ গ্রহণ করা উচিত। বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email