জেল গেইট থেকে পুনরায় গ্রেফতার জামায়াত নেতা হারুন

0
176

Hafiz Harun
সিলেট মহানগর ২০ দলীয় জোটের সদস্য সচিব ও নগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুনকে সকল মামলায় জামিনের পরও কারা ফটক থেকে পুনরায় গ্রেফতার হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় কারা ফটক থেকে তাকে আটক করে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী সাদা পোষাকধারী সদস্য ও কতোয়ালী থানা পুলিশ।
উল্লেখ্য, গত বছরের ১০ সেপ্টেম্বর রিকাবীবাজারস্থ তাঁর মালিকানাধীন হাসপাতাল থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। এর পর একে একে তাঁকে ১৭ টি মামলায় গ্রেফতার দেখানো হয়। ধারাবাহিকভাবে সব ক’টি মামলায় তিনি জামিন লাভ করেন। সর্বশেষ ১৮ জানুয়ারী রোববার মহানগর দায়রা জজ থেকে দু’টি মামলায় তিনি জামিন লাভ করেন। এরপর দীর্ঘ ২ দিন অধিকতর যাচাই-বাচাইয়ের পর মঙ্গলবার সন্ধ্যায় তিনি মুক্তি লাভ করেন। সাথে সাথেই কারা ফটকে অবস্থানকারী পুলিশ হাফিজ আব্দুল হাই হারুনকে পুনরায় গ্রেফতার করে নিয়ে যায়।
জামায়াতের নিন্দা: কারা ফটক থেকে পুনরায় গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর, জেলা দক্ষিণ ও জেলা উত্তর জামায়াত নেতৃবৃন্দ।
মঙ্গলবার যৌথ বিবৃতিতে সিলেট মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মো: ফখরুল ইসলাম ও ভারপ্রাপ্ত সেক্রেটারী মো: আব্দুর রব, সিলেট জেলা দক্ষিণ এর আমীর মাওলানা হাবীবুর রহমান, নায়েবে আমীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও সেক্রেটারী মাওলানা লোকমান আহমদ, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ বলেন, সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে পরিচ্ছন্ন রাজনীতির অহংকার জননেতা হাফিজ আব্দুল হাই হারুনকে সকল মামলায় জামিন লাভের পরও পুনরায় কারা ফটক থেকে গ্রেফতার করেছে।
তারা বলেন, অবৈধ আওয়ামী ফ্যাসিবাদী সরকার জামায়াতকে নেতৃত্ব শূন্য করতে সুদূরপ্রসারী ষড়যন্ত্রের অংশ হিসেবে শীর্ষ নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে। বিচারের নামে জাতীয় নেতৃবৃন্দকে হত্যার ষড়যন্ত্র করছে। সরকারের প্রতিহিংসা ও নেতৃত্ব শূন্য করার ধ্বংসাত্মক রাজনীতি থেকে রেহাই পাচ্ছেন না কোন পর্যায়ের নেতৃবৃন্দ। একে একে সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন, সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ ও সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলীকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে আটকে রাখা হয়েছে। গ্রেফতার নির্যাতন ও জামিন লাভের পরও কারা ফটক থেকে পুনরায় গ্রেফতার করে চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন বন্ধ করা যাবে না। অবিলম্বে সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিয়ে অবৈধ সরকারকে পদত্যাগ করতে হবে। সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ সহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তি নিয়ে কোন টালবাহানা বরদাশত করা হবে না।

Print Friendly, PDF & Email