টাকা পাচারকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে: ড. কামাল

0
244

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সরকারের কথায় কথায় উন্নয়নের ফিরিস্তি তোলা হচ্ছে। অথচ কৃষক তার ধানের ন্যায্যমূল্য পাচ্ছে না। গার্মেন্টস শ্রমিকরা তাদের ন্যায্য মজুরি পাচ্ছে না। অথচ দেশের টাকা বাইরে পাচার করে দেওয়া হচ্ছে। উন্নয়নের নামে টাকা পাচার করাকে উন্নয়ন বলা যায় না। তাদের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

সোমবার রাজধানীর আরামবাগে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর গণফোরাম আয়োজিত কর্মিসভা ও ইফতার অনুষ্ঠানে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, টাকা পাচারকারীরা দেশের শত্রু। যারা টাকা পাচার করে তারা রাষ্ট্রীয় ক্ষমতার সঙ্গে সম্পৃক্ত। তা না হলে এদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া হতো। টাকা পাচারকারীদের বিরুদ্ধে এখন পর্যন্ত সরকার কার্যকর কোনো উদ্যোগ নেয়নি।

তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, কেন টাকা পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না? টাকা পাচারকারীরা কি দেশপ্রেমিক যে ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না?

ড. কামাল হোসেন বলেন, টাকা পাচারকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। সংঘবদ্ধ হয়ে প্রতিবাদ করতে হবে। তিনি বলেন, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে হবে- কারা টাকা পাচার করছে। একজন নাগরিক হিসেবে সরকারের কাছে এ ব্যাপারে ব্যাখ্যা দাবি করে ড. কামাল বলেন, তিনি চান সমাজে এগুলো নিয়ে আলোচনার ঝড় উঠুক।

ড. কামাল হোসেন এ সময় ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলাকারীর বিচার দাবি করে বলেন, কারা হামলাকারী, সরকারকে তা খুঁজে বের করতে হবে।

সভায় আরও বক্তব্য দেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, খান সিদ্দিকুর রহমান, শফির রহমান বাচ্চু, লতিফুল বারী হামিম, ছাত্রনেতা মাহমুদ উল্লাহ মধু প্রমুখ।

Print Friendly, PDF & Email