ড্রয়ের সঙ্গে রোনালদোর আরেক দুঃসংবাদ

0
504

তিন আগে ইউরো বাছাইপর্বে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল পতুর্গাল। ঘরের মাঠে আবারও পয়েন্ট খুইয়েছে তারা। কাল সার্বিয়ার বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়ার পর ডানিলো পেরেইরার গোলে হার এড়িয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

২২ মার্চ লিসবনে জাতীয় দলের জার্সিতে রোনালদোর প্রত্যাবর্তনটা ভালো হয়নি। ইউরোর বাছাইপর্বে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করে একটা ধাক্কাই খেতে হয়েছিল তাঁকে। কাল খেলেন আরও বড় ধাক্কা। প্রথমার্ধেই পায়ের চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সিআর সেভেনকে। নিজের চোট, দলের টানা দুই ড্র—লিওনেল মেসির মতো জাতীয় দলে ফেরাটা আনন্দময় হলো না জুভেন্টাস তারকারও।

ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল পর্তুগালের। বক্সে অনেক কাছ থেকে শট নিয়েছিলেন কারভালহো। পতুর্গাল এগিয়ে যাবে কী, ৭ মিনিটেই উল্টো গোল খেয়ে বসল। পেনাল্টি থেকে গোল করে সার্বিয়াকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন ডুসান টাদিচ। পতুর্গিজদের সামনে যখন সমতায় ফেরার পর তাড়া, তখনই বড় ধাক্কাটা খায় স্বাগতিকেরা। হ্যামস্ট্রিংয়ের চোট পেয়ে ৩০ মিনিট না যেতেই মাঠ ছাড়তে হয় রোনালদোকে। ৪২তম মিনিটে পর্তুগালকে সমতায় ফেরান ডানিলো পেরেইরা। প্রায় মাঝমাঠ থেকে একাই বল নিয়ে এগিয়ে যান পর্তুগিজ ডিফেন্সিভ মিডফিল্ডার। বক্সের বাইরে থেকে প্রায় ২২ গজি জোরালো শটে বল জড়িয়ে দেন জালে। দ্বিতীয়ার্ধে স্কোরলাইনে আর পরিবর্তন আসেনি।

ইউরোর বাছাইপর্বে ২ ম্যাচে দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে তৃতীয় স্থানে আছে পর্তুগাল। ৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে ইউক্রেন।

Print Friendly, PDF & Email