ড: আর এ গনির ইন্তেকাল

0
131

ঢাকা: বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।
ড. গনি তিন মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। শুক্রবার বাদ জুমা ধানমণ্ডির ঈদগাহ মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তার এক মেয়ে বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন। তিনি ফেরার পর বিকালে বনানী কবরস্থানে স্ত্রীর কবরের পাশে ড. গনিকে দাফন করা হবে।
এদিকে, আজ সকাল সাড়ে ৯টায় মরহুমের লাশ হাসপাতাল থেকে ধানমণ্ডির বাসভবনে নেয়া হয়। সেখানে মরহুমের প্রতি শ্রদ্ধা জানাতে যান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
মির্জা ফখরুল বলেন, শুরু থেকেই ড. গনি জাতীয়তাবাদী রাজনীতির একজন অন্তঃপ্রাণ সৈনিক ছিলেন। তার মৃত্যুতে জাতীয়তাবাদী রাজনীতির অপূরণীয় ক্ষতি হলো বলেও উল্লেখ করেন তিনি।
বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও ধানমণ্ডির বাসভবনে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে জড়ো হয়েছেন।
এ দিকে, আজ দুপুর আড়াইটায় মরহুম ড. গনির লাশ নেয়া হবে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে। সেখানে জানাযার পর মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন দলের নেতাকর্মীরা।
গত ৭ জানুয়ারি অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে বুধবার থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। জিয়াউর রহমানের সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী গনির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email