ঢাকায় আ. লীগ কার্যালয়ের কাছে হাতবোমা বিস্ফোরণ

0
196

Logo A Ligue 01
ঢাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতাল-অবরোধবিরোধী সমাবেশ চলাকালে দুটি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে কারো হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে যাওয়ার দুই প্রবেশ পথের মুখে হাতবোমা দুটির বিস্ফোরণ ঘটানো হয়। বেলা ১১টা ১৬ মিনিটের দিকে প্রথমে জিপিও-গোলাপ শাহ মাজার সড়ক থেকে কার্যালয়ে যাওয়ার প্রবেশ পথের মুখে একটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। এর মিনিটখানেকের মধ্যে স্টেডিয়াম সংলগ্ন সড়ক থেকে কার্যালয়ে যাওয়ার প্রবেশ পথের মুখে দ্বিতীয় হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। তবে এতে কেউ হতাহত হননি।
এ সময় কার্যালয়ের সামনের রাস্তায় আওয়ামী লীগের প্রায় হাজারখানেক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিস্ফোরণের পরপর তারা বিক্ষোভ শুরু করেন। আওয়ামী লীগের এই সমাবেশে দলের মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া,সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদসহ উপস্থিত আছেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি ঢাকায় সমাবেশ করতে না পেরে সারাদেশে লাগাতার অবরোধের ডাক দেন। এর ফাঁকে ফাঁকে হরতালের ঘোষণা আসছে বিএনপি-জামায়াত জোটের পক্ষ থেকে। সর্বশেষ রোববার ভোর থেকে সারা দেশে ৭২ ঘণ্টার হরতাল করছে তারা। বিএনপি-জামায়াত জোটের হরতাল-অবরোধের সময় তার বিরোধিতা করে নিয়মিত মিছিল-সমাবেশ করে আসছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email