ঢাবির গ্রীষ্মকালীন ছুটি ১ জুনের পরিবর্তে ২১ জুন

0
206

logo du
ঢাকা বিশ্ববিদ্যালয়ের গত ১৪ মে তারিখের সিন্ডিকেট সভায় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ছুটির তালিকা অনুমোদন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আসন্ন গ্রীষ্মকালীন ছুটি আগামী ১ জুনের পরিবর্তে ২১ জুন ২০১৫ থেকে শুরু হবে।
গ্রীষ্মকালীন ও ঈদুল ফিতর ২০১৫ উপলক্ষ্যে আগামী ২১ জুন হতে ৩০ জুলাই পর্যন্ত ক্লাসসমূহ বন্ধ থাকবে। ৩১ জুলাই ও ১ আগস্ট শুক্রবার ও শনিবার থাকায় ক্লাশসমূহ শুরু হবে আগামী ২ আগস্ট তারিখে। ঈদুল ফিতর উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ১৬ জুলাই থেকে ২৯ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে এবং ৩০ জুলাই থেকে যথারীতি খোলা থাকবে।
ঈদুল আযহা ২০১৫ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্লাসসমূহ ১৭ সেপ্টেম্বর হতে ১ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে। আগামী ২ ও ৩ অক্টোবর শুক্রবার এবং শনিবার থাকায় ক্লাসসমূহ ৪ অক্টোবর থেকে শুরু হবে। ঈদুল আযহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ২২ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে এবং ১ অক্টোবর থেকে যথারীতি খোলা থাকবে।
আগামী ১৫ অক্টোবর তারিখে বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলক্ষ্যে ক্লাস ও অফিসসমূহ বন্ধ থাকবে। দুর্গাপূজা, মহররম, লক্ষ্মীপূজা ও শরৎকালীন ছুটি উপলক্ষে আগামী ১৯ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ক্লাশসমূহ বন্ধ থাকবে। দুর্গাপূজা উপলক্ষে অফিসসমূহ বন্ধ থাকবে ২২ অক্টোবর ।
শহীদ বুদ্ধিজীবী দিবস, মহান বিজয় দিবস, ঈদ-ই-মিলাদুন্নবী, যীশুখ্রীষ্টের জন্ম দিবস ও শীতকালীন ছুটি উপলক্ষ্যে আগামী ১৪ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত ক্লাসসমূহ বন্ধ থাকবে। মহান বিজয় দিবস ও ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে অফিসমূহ বন্ধ থাকবে ১৬ ডিসেম্বর এবং ২৪ ডিসেম্বর শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী ২১ ফেব্রয়ারি ২০১৬ তারিখে ক্লাস ও অফিসসমূহ বন্ধ থাকবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আগামী ১৭ মার্চ তারিখে ক্লাস ও অফিসসমূহ বন্ধ থাকবে। বাংলা নববর্ষ উপলক্ষে আগামী ১৪ এপ্রিল তারিখে ক্লাস ও অফিসসমূহ বন্ধ থাকবে। ১ মে ২০১৬ তারিখে মে দিবস উপলক্ষে ক্লাস ও অফিসসমূহ বন্ধ থাকবে।
এছাড়া, ২০১৬ খ্রীস্টাব্দের গ্রীষ্মকালীন ছুটি, শব-ই-কদর, জুমাত-উল-বিদা ও ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ৯ জুন থেকে ১৮ জুলাই তারিখ পর্যন্ত ক্লাসসমূহ বন্ধ থাকবে।
আগস্ট ১৫ জাতীয় শোক দিবস, সেপ্টেম্বর ৫ জন্মাষ্টমী, ফেব্রয়ারি ১৩ স্বরস্বতী পূজা, মার্চ ২৬ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং অক্টোবর ২৪ মহররম সাপ্তাহিক ছুটি শনিবার এবং ডিসেম্বর ২৫ যীশুখ্রীস্টের জন্মদিবস সাপ্তাহিক ছুটি শুক্রবার হওয়াতে তালিকায় উল্লেখ করা হয়নি। এছাড়া, ফাতেহা ইয়াজদহম, ইস্টার সানডে, বুদ্ধপূর্ণিমা, শব-ই-মেরাজ ও শব-ই-বরাত চন্দ্রোদয়/চাঁদ দেখা সাপেক্ষে ছুটির তারিখ পরবর্তীকালে জানানো হবে।

Print Friendly, PDF & Email