Home জাতীয় তথ্যপ্রযুক্তিতে নারীরা দক্ষ হলে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সহজ হবে: স্পিকার

তথ্যপ্রযুক্তিতে নারীরা দক্ষ হলে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সহজ হবে: স্পিকার

326
0

নিজস্ব প্রতিনিধি: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীরা তথ্যপ্রযুক্তিতে দক্ষ হলে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ সহজতর হওয়ার পাশাপাশি অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি অর্জিত হবে।

বুধবার রাজধানীর ব্র্যাক সেন্টারে আয়োজিত ইন্টারন্যাশনাল গার্লস ইন আইসিটি ডে-২০১৮ উপলক্ষ্যে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি ক্ষেত্রে নারীদের অংশগ্রহণে প্রতিবন্ধকতা বিষয়ক গবেষণা উপস্থাপনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।
তিনি বলেন, সুযোগ পেলে নারীরাও তথ্যপ্রযুক্তিতে সক্ষমতার সাথে অবদান রাখতে পারে। এজন্য তথ্য প্রযুক্তির সুফল সম্বন্ধে জনগণকে সচেতন করতে হবে। বিশেষ করে নারী ও প্রতিবন্ধীরাও যেন তথ্য প্রযুক্তিনির্ভর শিক্ষায় সম্পৃক্ত হতে পারে সে দিকে সজাগ দৃষ্টি দিতে হবে।
শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শেখ রাসেল কম্পিউটার ল্যাব, ইউনিয়ন সেবা কেন্দ্র, আইটি পার্ক স্থাপন করার মাধ্যমে বাংলাদেশ সমগ্র বিশ্বের সাথে তাল মিলিয়ে আইটি সেক্টরে এগিয়ে যাচ্ছে। তথ্য প্রযুক্তির প্রসারের ফলে অতি শিগগিরই নতুন নতুন নারী উদ্যোক্তা তৈরি এবং তথ্য প্রযুক্তিনির্ভর অর্থনীতি মজবুত হবে।

Previous articleসংসদ ভেঙে প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্বাচন দিতে হবে: ফখরুল
Next articleসুনামগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ