তথ্যমন্ত্রীর নিজস্ব ওয়েবপোর্টালের যাত্রা শুরু

0
422

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র নিজস্ব ওয়েবপোর্টাল www.hasanulhaqinu.info চালু হয়েছে। সচিবালয়ের তথ্য অধিদফতরে প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যম প্রতিনিধিদের উপস্থিতিতে সরকারের তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত কোনো মন্ত্রীর প্রথম ওয়েবসাইটের আজ আত্মপ্রকাশ ঘটল। প্রধান তথ্য কর্মকর্তা তছির আহম্মেদ এ সময় উপস্থিত ছিলেন।
ওয়েবসাইটটি উদ্বোধনকালে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারকে শ্রদ্ধা জানিয়ে এটি একটি ক্ষুদ্র প্রচেষ্টা যা মূলতঃ তথ্যপ্রযুক্তির মাধ্যমে সরকার ও জনগণকে আরও কাছাকাছি করার ব্যবস্থা।’
হাসানুল হক ইনু বলেন, ‘প্রতিটি মন্ত্রণালয়ের মতো তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটটিও দাপ্তরিক বিষয়গুলো জনগণের সামনে তুলে ধরছে। কিন্তু সরকার, জোট ও দলের কৌশল, পদক্ষেপ ও ক্রমাগত দৈনন্দিন কার্যাবলী জনগণের সামনে তুলে ধরার জন্য একটি পৃথক পোর্টাল প্রয়োজন।’
মন্ত্রী ও জনগণের প্রতিনিধি হিসেবে জবাবদিহিতা ও সমালোচনার উত্তর দেবার জন্য তাকে সার্বক্ষণিকভাবে জনগণের সামনে রাখার কাজটি করবে তার ওয়েবপোর্টাল, বলেন তিনি।
www.hasanulhaqinu.info সাইটে তথ্যমন্ত্রীর বক্তব্যসমূহ, সংবাদ উদ্ধৃতি, জীবনবৃত্তান্ত, ছবি ও ভিডিও গ্যালারীর সাথে একটি যোগাযোগের পাতা রয়েছে যেখান থেকে সরাসরি মন্ত্রীকে ই-মেইলে মতামত বা জিজ্ঞাসা পাঠানো যাবে। জাকাসফট লিমিটেডের পরিচালক কম্পিউটার প্রকৌশলী ফারুক আল মাসুদ পোর্টালটির কারিগরী পরিচালনা করেছেন।

Print Friendly, PDF & Email