Home জাতীয় তরুণদের মনন বিকাশে পদক্ষেপ নেবে সরকার: প্রধানমন্ত্রী

তরুণদের মনন বিকাশে পদক্ষেপ নেবে সরকার: প্রধানমন্ত্রী

381
0

জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থেকে তরুণ প্রজন্মকে দেশ গঠনে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর সমাপনী আয়োজনে এই কথা বলেন তিনি।
এ সময় তরুণদের যথাযথ মনন বিকাশে সরকার সব পদক্ষেপ নেবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আগামীতে ক্রীড়া প্রতিযোগিতা আরো সম্প্রসারণ করা হবে।
শনিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফুটবল যুদ্ধে মুখোমুখি হয় গণ বিশ্ববিদ্যালয় ও ফারইষ্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ৯০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর দু’পক্ষের এই খেলা গড়ায় পেনাল্টি শ্যুট আউটে। অবশেষে জয় ধরা দেয় গণবিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের কপালে।
বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর সমাপনী এই ম্যাচ স্টেডিয়ামের গ্যালারি থেকে দেখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পরে ৬৫ টি বিশ্ববিদ্যালয়ের ৩ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে মাসব্যাপী এই আয়োজনে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সমাপনী আয়োজনে প্রধানমন্ত্রী বলেন, আগামীতে কলেজ পর্যায়েও এমন প্রতিযোগিতা চালু করা হবে। এবং তরুণদের মনন বিকাশে আরো পদক্ষেপ নেবে সরকার।
আজকের প্রজন্মই আগামীতে দেশের নেতৃত্ব দেবে আশা করে প্রধানমন্ত্রী সবাইকে জঙ্গি-সন্ত্রাসবাদ ও দুর্নীতি থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, সমাজ থেকে এই ব্যাধি তাড়াতে সবার ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি।
Previous articleসরকারি কর্মচারীকে ‘মাননীয়’ বলবেন না: শাহদীন মালিক
Next articleবর্তমান শাসন ব্যবস্থা সংস্কার প্রয়োজন: সুজন