তিন সিটিতে একক প্রার্থীর পক্ষে ২০ দল: নজরুল ইসলাম খান

0
158

ঢাকা: ‘তিন সিটিতে একক প্রার্থীর পক্ষে কাজ করতে ২০ দল সম্মত হয়েছে। একক প্রার্থীর পক্ষে জোটের প্রতিটি নেতাকর্মী সমন্বিতভাবে কাজ করবে’ বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

বুধবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নজরুল ইসলাম খান। আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

নজরুল ইসলাম খান বলেন, ‘সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন নিয়ে সরকারের তামাশা ও আন্দোলনকারীদের ওপর হামলা, গ্রেপ্তার, ও গুম করার প্রতিবাদ জানানো হয়। এ ছাড়া জোটের পক্ষ থেকে কোটা সংস্কার আন্দোলন ও এমপিও ভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষকদের দাবির প্রতি সমর্থন জানানো হয়েছে। রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ ও আন্তর্জাতিক বিশ্বকে আরো সক্রিয়ভাবে ভূমিকা পালন ও মায়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগের দাবি জানিয়েছেন নেতারা।’

এছাড়া গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন সুষ্ঠু হয়নি দাবি করে ২০ দল সেটি বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানিয়েছে বলেও জানান নজরুল ইসলাম খান। নির্বাচন কমিশনের পুনর্গঠনের দাবিও জানান নেতারা।

Print Friendly, PDF & Email