Home রাজনীতি তিস্তা নিয়ে মস্করা করছে ভারত: গয়েশ্বর

তিস্তা নিয়ে মস্করা করছে ভারত: গয়েশ্বর

284
0

নিজস্ব প্রতিবেদক: তিস্তার নদীর পানির হিৎসা নিয়ে ভারত ‘মস্করা’ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, তিস্তায় পানি নাই। মমতা আজকে আবার বলেছেন আত্রাই নদীর ব্যারেজ খুলে দিতে। আজকে উজানের দেশ কিনা ভাটির দেশকে বলে আত্রাই নদীর বাঁধ ভেঙে দাও, আমাকে পানি দাও- এই কোন আবদার।

গয়েশ্বর বলেন, আমি বলব মমতা ব্যানার্জির এই আবদার বাংলাদেশের জন্য একটি মস্করা। আমি এর তীব্র প্রতিবাদ করি এবং মমতা ব্যানার্জিকে বলব, তিস্তার পানির চুক্তি বা পানি সরবারহের ক্ষেত্রে আপনার বাধা প্রত্যাহার করুণ।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, মমতা ও মোদি সব একই। একজন আরেকজনকে ধইরা পাঠ করায়। অর্থাৎ দিল্লী বলে মমতা রে তুমি বাঁধা দাও, তাহলে শেষ। কোন প্রভিন্সের আন্তর্জাতিক চুক্তির ক্ষেত্রে বাধা দেয়ার ভারতের আইনগত ও সাংবিধানিক কোনো অধিকার নেই। সুতরাং খেলা রাম খেলে যা।

তিনি আরও বলেন, ভারত বিভিন্ন সময়ে বিভিন্ন প্রদেশের অজুহাত দিয়ে বাংলাদেশের ন্যায্য পাওয়া, ন্যায্য অধিকার থেকে ভারত চিরায়ত অগ্রাহ্য করে আসছে, ভবিষ্যতেও করবে। সে কারণে বাংলাদেশের জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে আমরা আমাদের অধিকার আদায় কিভাবে করবো।

‘আলমগীর হায়দার খান স্মৃতি সংসদ’ এর উদ্যোগে চাঁদপুরের সাবেক সাংসদ আলমগীর হায়দার খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণ সভার আয়োজন করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে ব্যর্থ উল্লেখ করে গয়েশ্বর বলেন, ‘আমরা ছোট দেশ, আমরা সব কিছু উজাড় করে তাদেরকে দেবো। তারা বড় দেশ আমাদের দিকে তাকাবে না।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক মোতাহার হোসেন পাটওয়ারির সভাপতিত্বে ও আহ্বায়ক এসএম মিজানুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা রিয়াজ উদ্দিন নসু, প্রয়াত নেতার দুই মেয়ে ইশরাত হায়দার খান নিশি, মুশরাত হায়দার খান মৌ ও ছেলে নুসরাত হায়দার খানসহ চাঁদপুরের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Previous articleআড্ডায় প্রাণবন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস
Next articleটাঙ্গাইলে দুটি ট্রাকের সংঘর্ষে নিহত ২