তুফানকাণ্ডের মতো ঘটনা বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে অবমূল্যায়ন করে

0
130

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু বাংলাদেশে সংঘটিত তুফানকাণ্ডের মতো কিছু ঘটনা বিশ্ববাসীর কাছে বাংলাদেশকে অবমূল্যায়ন করে। বগুড়ার তুফানকাণ্ড এখন সরকার, প্রশাসন থেকে শুরু করে সবার জন্য বিষফোড়ারও শামিল। গতকাল রবিবার দুপুরে বগুড়া জেলা প্রশাসক কার্যালয় করতোয়ায় জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত নারীর প্রতি সহিংসতা, আমাদের করণীয় শীর্ষক মতবিনিময়সভায় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক এসব কথা বলেন।

বগুড়ার জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় সভায় পুলিশ প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিবিদ, সুধীসমাজের সদস্য ও পেশাজীবীদের পাশাপাশি স্কুলের কয়েকজন শিক্ষার্থীও অংশ নেয়। সম্প্রতি নারী ও কন্যাশিশুর প্রতি উদ্বেগজনকভাবে সহিংসতা বেড়ে যাওয়ায় ইউএনডিপির হিউম্যান রাইটস কর্মসূচির সহায়তায় এ মতবিনিময়সভার আয়োজন করা হয়।

সভায় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, যাদের  কারণে, যে গোষ্ঠীর কারণে বগুড়ায় জঘন্যতম ঘটনা ঘটেছে, তাদের শাস্তি নিশ্চিত করতে হবে। একই সঙ্গে অপরাধীদের শাস্তি নিশ্চিত করতে বিচার প্রক্রিয়ার সঙ্গে জড়িতদেরও দায়িত্বশীল হতে হবে।

Print Friendly, PDF & Email