তেঁতুল হুজুররা শ্রমিক অধিকার, নারী অধিকার ও দেশের শত্রু: তথ্যমন্ত্রী

0
133

ঢাকা: তেঁতুল হুজুররা ধর্মের নামে দেশে বিভেদ সৃষ্টি করতে চায় বলে মন্তব্য করেছেন জাসদ একাংশের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, তেঁতুল হুজুর গোষ্ঠী ও জঙ্গি গোষ্ঠী শ্রমিক ঐক্য, শ্রমিক অধিকার, নারী অধিকার ও দেশের শত্রু। এরা ধর্মের নামে দেশের জনগণের মধ্যে, শ্রমিকদের মধ্যে বিভেদ সৃষ্টি করতে চায়। সোমবার জিপিওর সামনে বঙ্গবন্ধু এভিনিউয়ে মহান মে দিবসে জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের শ্রমিক সমাবেশে তিনি এসব কথা বলেন।
ধর্মের নামে যারা দেশে বিভেদ করতে চায়, তারা দেশ জাতির শত্রু বলে মন্তব্য করে ইনু বলেন, ধর্মের অপব্যাখ্যাকারী এই তেঁতুল হুজুর গোষ্ঠী, জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে শ্রমিক-কর্মচারীদের সোচ্চার হতে হবে। এদের বিরুদ্ধে সোচ্চার না হলে সমাজে এরা বিভেদ সৃষ্টি করবে।
শ্রম আইন বাস্তবায়নে গাফিলতি বন্ধ করতে হবে উল্লেখ করে জাসদ নেতা বলেন, বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে জাতীয় ন্যূনতম মজুরি নির্ধারণ ও কর্মক্ষেত্রে শ্রমিকের জীবন ও দেহের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ জন্য সরকার-মালিক-শ্রমিক সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন, জাসদ একাংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, সহ-সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা প্রমূখ।

Print Friendly, PDF & Email