থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

0
465

Bongobondhu Gold Cup
নিউজ ডেস্ক: ৩৮ মিনিটে মামুনুলের কর্নার কিক থেকে নাসির চৌধুরির পা ছুঁইয়ে একমাত্র গোলই বাংলাদেশকে ফাইনালে পৌঁছে দিয়েছে। বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ আর থাইল্যান্ড।
ম্যাচের প্রথম পনেরো মিনিটে অপরিকল্পিত ভাবে ফুটবল খেলতে থাকে দুই দল। ম্যাচের ১৯ মিনিটে সোহেল রানার ডানদিকে থেকে একটি ক্রস হেমন্ত ভিনসেন্ট নিয়ন্ত্রণে নিতে না পারলে গোলের সুযোগ নষ্ট হয় বাংলাদেশের। খেলার ২৩ মিনিটে আবারো থাইল্যান্ডের শিবিরে আক্রমণ চালায় লাল-সবুজরা। এবারে সুযোগ নষ্ট করেন সোহেল রানা। পরের মিনিটে লম্বা থ্রো থেকে এমিলির একটি হেড রুখে দেন থাইল্যান্ডের গোলরক্ষক।
প্রথমার্ধের ম্যাচ শেষে বাংলাদেশ ১-০ গোলে যায়। দ্বিতীয়ার্ধে বেশকয়েকটি সুযোগ পেলেও আর কাকোনো গোল হয় নি। স্বাগতিক বাংলাদেশ দল মালয়েশিয়ার সাথে ফাইনাল খেলবে।
টুর্নামেন্টে ‘এ’ গ্রুপের দল বাংলাদেশ গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে নাম লেখায় (২ খেলায় ১ জয় ও ১ হারে ৩ পয়েন্ট নিয়ে)। সিলেটে প্রথম ম্যাচে তারা ০-১ গোলে মালয়েশিয়ার কাছে হারলেও ঢাকায় দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে পরাজিত করে। আজকের ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন জাহিদ হোসেন।

Print Friendly, PDF & Email