দক্ষিণ সুরমায় নিহত ২ পুলিশ সদস্য’র পরিবার পেলেন ৪৮ লাখ টাকা

0
452
সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহলের জঙ্গি আস্তানা থেকে এক কিলোমিটার দূরে গোটাটিকর এলাকায় বোমা বিস্ফোরণে নিহত দুই পুলিশ কর্মকর্তার পরিবারকে ৪৮ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে।

রবিবার দুপুরে পুলিশ সদর দফতরে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে অনুদান তুলে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

এ সময় নিহত কর্মকর্তা মো. আবু কয়সর ও মো. মনিরুল ইসলামের পরিবারের সদস্যদের হাতে মোট ৪৮ লাখ টাকা তুলে দেয়া হয়েছে। ওই টাকার মধ্যে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ২০ লাখ করে মোট ৪০ লাখ টাকা ও সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে ৪ লাখ করে মোট ৮ লাখ টাকা প্রদান করা হয়েছে।

সাম্প্রতিক জঙ্গিবাদ-বিরোধী অভিযানে নিহত ও আহত পুলিশ সদস্যদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বলেন, এক শ্রেণীর মানুষ ধর্মের অপব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদ বিস্তার ঘটাচ্ছে। তবে যারা জঙ্গিদের আশ্রয় ও প্রশয় দিচ্ছে, তাদের চিহিৃত করা হচ্ছে বলে জানান পুলিশের শীর্ষ ওই কর্মকর্তা।

তিনি বলেন, জঙ্গি আশ্রয়-প্রশ্রয়দাতাদের চিহিৃত করে সময়মত প্রচলিত আইন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২৬ মার্চ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িস্থ আতিয়া মহলের জঙ্গি আস্তানায় অভিযান চলাকালে গোটাটিকর নামক এলাকায় বোমা বিস্ফোরণে র‌্যাব ও পুলিশের তিন কর্মকর্তাসহ সাতজন নিহত হয়েছিলেন। তাদের মধ্যে জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম ও আদালত পুলিশের পরিদর্শক চৌধুরী মো. আবু কয়সারও নিহত হন।

নিহত মনিরুল ইসলাম ১৯৭৭ সালে ১৫ আগস্ট নোয়াখালী জেলার সুধারাম থানায় বালিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৪ সালে এসআই পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

চৌধুরী মো. আবু কয়সার ১৯৬৬ সালের ১৮ সেপ্টেম্বর তারিখে সুনামগঞ্জ জেলার সদর উপজেলায় নতুনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে এসআই পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেছিলেন।