Home রাজনীতি দানবের কাছে মানব কোনোদিন পরাজিত হবে না: নাসিম

দানবের কাছে মানব কোনোদিন পরাজিত হবে না: নাসিম

342
0

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্যই উড়ো চিঠি পাঠিয়ে ধর্মগুরুকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। শুক্রবার কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে রাজধানীর বাসাবো বৌদ্ধ মন্দির পরিদর্শনে গিয়ে মন্দিরের পূজারী ভক্তদের সঙ্গে সাক্ষাৎ এবং আইন-শৃঙ্খলার বিষয় নিয়ে মতবিনিময়কালে নাসিম এ কথা বলেন। গত মঙ্গলবার রাজধানী ঢাকার সবুজবাগ এলাকার বৌদ্ধমন্দিরের ধর্মগুরু শুদ্ধানন্দ মহাথেরকে ডাকযোগে চিঠি পাঠিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে। ঘটনার পর শুদ্ধানন্দ নিজেই থানায় জিডি করেছেন। মোহাম্মদ নাসিম বলেন, বৌদ্ধ সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক সৃষ্টি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্যই এই ধরনের উড়ো চিঠি দেওয়া হয়েছে। জামায়ত-শিবির এই ধরনের কাজ করছে। দানবের কাছে মানব কোন দিন পরাজিত হবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যখন শান্তি প্রতিষ্ঠা করেছেন। দেশে যখন এগিয়ে যাচ্ছে, ৭১এর ঘাতকদের বিচারের রায় কার্যকর হচ্ছে তখন বিএনপি-জামায়ত দেশকে অস্থিতিশীল করার জন্য নানা ষড়যন্ত্র শুরু করেছে। কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সেই ঐতিহ্য ও সংস্কৃতিকে ধ্বংস করার জন্য একটি মহল নানা ষড়যন্ত্র ও অপতৎপরতা চালিয়ে যাচ্ছে, তারাই বৌদ্ধ মন্দিরের ধর্মগুরুকে হত্যার হুমকি দিয়েছে।

ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে নাসিম বলেন, গুপ্তহত্যা প্রতিরোধে সারাদেশের সকল উপাসনালয়ে স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধিদের সাথে নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। বৌদ্ধ মন্দিরের নিরাপত্তাসহ সারাদেশের সকল মঠ মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানে সরকার সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। পরিদর্শনকালে মোহাম্মদ নাসিম মন্দিরের বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। এ সময়ে বাসাবো বৌদ্ধ মন্দিরের ধর্মগুরু শুদ্ধানন্দ মহাথের, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ বক্তব্য রাখেন।

Previous articleসরকার ঝিনাইদহকে মৃত্যু উপত্যকায় পরিণত করেছে: জামায়াত
Next articleসরকার নিজেই কৌশলে গুপ্ত হত্যা চালাচ্ছে: মির্জা ফখরুল