দিরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে দুইদিনব্যাপী বর্ষবরন অনুষ্ঠান শুরু

0
191

derai
আবুল হোসাইন, দিরাই প্রতিনিধিঃ দিরাইয়ে দুইদিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরন অনুষ্ঠান শুরু হয়েছে। সাংকৃতিক জোট, অংকুর সাংস্কৃতিক সংসদ ও সেবা পরিষদ, লোকজ সাংস্কৃতিক পরিষদের পরিবেশনায় এবং উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা ক্লাব এর উদ্যেগে উদ্বোধনী অনুষ্ঠান, বর্নাঢ্য শোভা যাত্রা. গান, নৃত্য, কবিতা আবৃতি, বাউল গান, মাছে ভাতে বাঙ্গালী খাবার পরিবেশনের স্টলসহ নানা আয়োজনের মধ্যে নতুন বছর ১৪২২, ১লা বৈশাখের প্রথম দিনের অনুষ্ঠান শুরু করে।
১ লা বৈশাখ সকালের দিকে সাংস্কৃতিক জোট আয়োজিত দিরাই বালিকা উচ্চ বিদ্যালয়ে বর্ষনবরন অনুষ্ঠানের অনুষ্ঠানিক উদ্বোধন করেন পৌর মেয়র আজিজুর রহমান বুলবুল। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে মেয়র বলেন, সৃজনশীল কাজ ও সম্প্রতির উৎসবই সমাজকে সুন্দর করে, সমাজ সুন্দর থাকলে রাষ্ট্রের অগ্রগতি হয়। তিনি বলেন, ভাটিঅঞ্চল সাংস্কৃতিক উর্বর এলাকা, এখানে দুইকীর্তিমান দুই পুরুষ রাষ্ট্রের সর্বোচ্ছ সম্মান প্রাপ্ত বাউল সম্রাট শাহ আবদুল করিম ও পন্ডিত রামকানাই দাসের মত মানুষের জন্ম, তাই এ অঞ্চলের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় মেতে উঠেন প্রতিটি উৎসবে, তেমনিভাবে নতুন সুর্যোদয়ের সাথে সাথে পুরনো বছরের গ্লানি আর জরা মুছে দিয়ে নতুনের আবাহনে মেতে উঠার দিন। ফেলে আসা দিনের আনন্দ-বেদনা, হাসি-কান্নার সাফল্য-সঞ্চয়ের হিসেব ভুলে জীবন অংকের সরল সমীকরনে নতুন বছরের পরিকল্পনা, আত্মবিশ্বাস সৃজনশীলতায় আর কর্মস্পৃহায় নতুন উচ্ছ্বাসে নতুন প্রেরনায় সম্প্রসারিত হোক আমাদের অনাগত দিনে স্বপ্নের পৃথিবী।
সকাল আটটায় শুরু সাংস্কৃতিক জোটের বর্নাঢ্য শোভা যাত্রা। শোভাযাত্রাটি বিদ্যালয় মাঠ থেকে শরু হয়ে এখানেই সমাপ্ত করা হয়। শোভা যাত্রায় উপস্থিত ছিলেন, মেয়র আজিজুর রহমান বুলবুল, কাউন্সিলর বিশ্বজিৎ রায় বিশ্ব, আবদুল কাইয়ুম, নারায়ন দাস, অসীম রায় চৌধুরী, অশোক রায় , মুজিবুর রহমান, হান্নান আর রশিদ, প্রদীপ , জীবন সুত্রধরসহ সাংস্কৃতিক সংগঠনেরসদস্য ও বিভিন্ন শেনী পেশান মানুষ। এরপর কবিতা আবৃতি, শিশুদের সঙ্গীত পরিবেশন, বিকেলে আলোচনা সভা ও গান।সকাল দশ টায় অংকুর সাংস্কৃতিক সংসদ ও সেবা পরিষদ, লোকজ সাংস্কৃতিক পরিষদের পরিবেশনায় এবং উপজেলা প্রশান, উপজেলা মহিলা ক্লাব এর উদ্যেগে উপজেলা পরিষদের সামন থেকে বর্ষবরন শোভা যাত্রাটি উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, মেয়র আজিজুর রহমান বুলবুল ও ইউএনও মোহাম্ম আলতাফ হোসেন, ওসি বায়েছ আলম ও মহিলাক্লাবের সভাপতি কানিজ ফাতিমার নেতৃত্বে বের হয়। এতে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সোহেল আহমদ, দৌলা মিয়া, রঞ্জন রায়, জুয়েল মিয়াসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শুভাকাংখি। এরপর মহিলা ক্লাবের উদ্যেগে মাছে ভাতে বর্ষবরনের স্টলে বাঙ্গালী খাবার পরিবেশন করেন তারা।

Print Friendly, PDF & Email