দুই একদিনের মধ্যে সেনা মোতায়েনের ব্যাপারে সিদ্ধান্ত: সিইসি

0
264

Rokib Udiin Ahmed
ঢাকা: পরিস্থিতি বিবেচনা করে সিটি করপোরেশন নির্বাচনে দুই একদিনের মধ্যে সেনা মোতায়েনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমেদ। রোববার রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান তিনি।
সেনা মোতায়েন করা হবে কি না এমন প্রশ্নের জবাবে কাজী রকিব উদ্দিন আহমেদ বলেন, রিটার্নিং কর্মকর্তা, গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের কাছ থেকে বর্তমান পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত শুনেছি। আমরা সতর্কতার সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করে দুই একদিনের মধ্যে সেনাবাহিনী মোতায়েন হবে কি না সে ব্যাপারে সিদ্ধান্ত নেব। সেনাবাহিনী মোতায়েন হবে কি না তা র্যাদব কর্মকর্তার বিবেচ্য বিষয় নয়, এটা কমিশনই সিদ্ধান্ত নেবে।
তিনি বলেন, ভোট কেন্দ্রে যদি কেউ বল প্রয়োগ করে তাহলে তার উপর দ্বিগুণ বল প্রয়োগ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে।
এর আগে বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়। দেড়টায় এ বৈঠক শেষ হয়। বৈঠকে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনাররা, পুলিশের মহাপরিদর্শক, প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), স্পেশাল ব্রাঞ্চ (এসবি), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই), ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স (এনএসআই), র্যা পিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব), আনসারের মহাপরিচলক, ইসি সচিব, ডিএমপি কমিশনার, সিএমপি কমিশনার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার দায়িত্বশীল কর্মকর্তা, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসাররা।

Print Friendly, PDF & Email