দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করল ‘বিএসএফ’

0
276

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ভারতীয় সীমান্তসংলগ্ন এলাকায় দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহতরা হলেন উপজেলার মনাকষা ইউনিয়নের মাসুদপুরের বেলাল আলী কালুর ছেলে মিলন (২১) এবং একই ইউনিয়নের তারাপুর ঠুঠাপাড়ার আফসার আলীর ছেলে সেনারুল ইসলাম (২২)। এর মধ্যে মিলন এবার এসএসসি পরীক্ষা দিয়েছে।

এরই মধ্যে পুলিশ দুটি লাশ উদ্ধার করেছে বলে দুপুরে এনটিভি অনলাইনকে জানিয়েছেন শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সেলিম রেজা। তিনি বলেন, ‘সীমান্তে দুজন নিহত হওয়ার ঘটনার পর পুলিশ দুপুর সোয়া ১২টার দিকে সেনারুলের লাশ তাঁর বোনের বাড়ি খাসেরহাট থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এর আগে সকালে মিলনের লাশ উদ্ধার করা হয়।’

স্থানীয়রা দাবি করেছেন, আজ ভোররাত ৩টার দিকে মিলনসহ কয়েকজন উপজেলার মাসুদপুর সীমান্ত দিয়ে গরু আনতে ভারতে যায়। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) শোভাপুর ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই মিলন নিহত হন। আহত হন আরো তিন ব্যক্তি।

আহতদের মধ্যে সেনারুলকে স্থানীয়রা উদ্ধার করেন। পরে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে তাঁর বোনের বাড়ি থেকে পুলিশ লাশটি উদ্ধার করে।

এ ব্যাপারে আজ মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ বিজিবির ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক সাজ্জাদ সরোয়ার বলেন, বিজিবি সদস্যরা সীমান্তে একজনের লাশ পড়ে থাকতে দেখেন। তবে সে কাদের গুলিতে কীভাবে নিহত হয়েছে, তা নিশ্চিত নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বিজিবি সেনারুল নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেনি।

Print Friendly, PDF & Email