দুদকের নিরপেক্ষ কাজের পরিবেশ তৈরির দায়িত্ব সরকারের: টিআইবি

0
148

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) নতুন চেয়ারম্যান ও কমিশনারকে অভিনন্দন জানিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) পক্ষ থেকে বলা হয়েছে কার্যকর, স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান হিসেবে দায়িত্ব পালনের জন্য দুদকের যেমন আপসহীন ভূমিকা অত্যাবশ্যক, তেমনি তার জন্য উপযোগী পরিবেশ সৃষ্টি করাও সরকারের অপরিহার্য দায়িত্ব। শুক্রবার টিআইবি’র পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অভিনন্দন জানিয়ে একইসঙ্গে আশাবাদও ব্যক্ত করে করেন এর নেতৃবৃন্দ।
এতে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, দুর্নীতি দমন কমিশন জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও দুর্নীতি প্রতিরোধে দায়িত্বপ্রাপ্ত অন্যতম বিশেষায়িত প্রতিষ্ঠান। সাবেক জ্যেষ্ঠ সচিব ইকবাল মাহমুদের ওপর দুদকের নতুন চেয়ারম্যান ও অবসরপ্রাপ্ত জেলা জজ এএফএম আমিনুল ইসলামের ওপর কমিশনারের গুরুদায়িত্ব অর্পিত হওয়ায় তাঁদেরকে অভিনন্দন।
ড. ইফতেখারুজ্জামান আরো বলেন, দুদক সকল প্রকার প্রভাব, ভয় ও করুণার ঊর্ধ্বে থেকে দুদকের পুনর্গঠিত নেতৃত্ব তার আইনানুগ নির্ধারিত ভূমিকা পালনে সফল হবে। নিরপেক্ষতার সাথে ও বিতর্কের ঊর্ধ্বে থেকে দৃঢ়চিত্তে দায়িত্ব পালন করে দুদকের প্রতি মানুষের আস্থা বৃদ্ধি করতে দুদকের পুনর্গঠিত নেতৃত্ব সক্রিয় হবেন।

Print Friendly, PDF & Email