দুর্দান্তভাবে টাইগারদের সিরিজ জয়

0
187

স্পোর্টস ডেস্ক: আল আমিন আর মুস্তাফিজুর রহমানের পাল্টা আঘাতে এক ম্যাচ হারে রেখেছেই সিরিজ জিতে নিল টাইগাররা। সোমবার মিরপুরে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে বাংলাদেশ জয়ী হয় ৫৮ রানে। ফলে বাংলাদেশ ২-০-এ এগিয়ে গেল। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সাকিববিহীন বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে করে ২৪১ রান। এর জবাবে জিম্বাবুয়ে ৪৩.২ ওভারে ১৮৩ রানে অল আউট হয়ে যায়।

বাংলাদেশের ছুঁড়ে দেয়া ২৪১ রানের টার্গেট মোকাবিলায় একপর্যায়ে জিম্বাবুয়ে বেশ ভালো অবস্থায় ছিল। সিকান্দার রাজা ও চিগুম্বুরা ভালো পার্টনারশিপ গড়েছিলেন। সেই অবস্থায় বাংলাদেশকে খেলায় ফিরিয়ে আনেন আল আমিন। বাংলাদেশকে ম্যাচে ফেরানো এই আল আমিনই বিশ্বকাপে বাংলাদেশ দল থেকে ছিলেন পরিতাজ্য। তার এই অসাধারণ বোলিং স্পেলটি নির্বাচকদের একটি কড়া জবাবই বটে।তারপর মুস্তাফিজ আবার আঘাত হানলে জিম্বাবুয়ের প্রতিরোধ গুঁড়িয়ে যায়।
মুস্তাফিজুর রহমান ৩টি, আল আমিন হোসেন ও নাসির হোসেন ২টি করে উইকেট পান। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন। এর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন ইমরুল কায়েস ৭৬ রান। এই স্কোরের সুবাদে তিনিই হয়েছেন ম্যান অব দি ম্যাচ।

Print Friendly, PDF & Email