Home জাতীয় দুর্নীতি রোধে জাতীয় সংসদকে কার্যকর করতে হবে

দুর্নীতি রোধে জাতীয় সংসদকে কার্যকর করতে হবে

383
0

Dr. Iftekharuzzaman
ঢাকা: দুর্নীতি দমন ও প্রতিরোধ করতে হলে অবশ্যই জাতীয় সংসদকে কার্যকর করতে হবে বলে মন্তব্য করেছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৫ উদযাপন উপলক্ষ্যে বুধবার দুপুরে দুদকের কনফারেন্সরুমে আয়োজিত রাজনৈতিক অঙ্গীকার ও প্রশাসনিক সংস্কার, দুয়ে মিলে হতে পারে দুর্নীতির প্রতিকার শীর্ষক এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।
ড. ইফতেখারুজ্জামান বলেন, রাজনৈতিক সদিচ্ছা, সঠিক বিচার ও প্রাতিষ্ঠানিক শক্তি বৃদ্ধি করা হলে দুর্নীতি রোধ সম্ভব। পাশাপাশি দুর্নীতি প্রতিরোধে আমাদের সামাজিক আন্দোলন প্রয়োজন রয়েছে। সামাজিক আন্দোলনের জন্য মানুষের আস্থা অর্জন করতে হবে। তিনি বলেন, এ ছাড়া জাতীয় সংসদকে কার্যকর করতে হবে। যে দেশে সংসদ কাজ করে না, যে দেশে সংসদীয় কমিটি কাজ করে না, সে দেশে দুর্নীতি রোধ করা সম্ভব হবে না।
দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ টি এম শাসসুল হুদা। বিশেষ অতিথি হিসেবে দুদক কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু, কমিশনার (অনুসন্ধান) ড. নাসিরউদ্দীন আহমেদ, ব্যারিস্টার আমিনুল ইসলাম, সাবেক রাষ্ট্রদূত এম জমির, সাবেক সচিব ইনাম আহমেদ চৌধুরী, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Previous articleআইসিসি থেকে মুস্তফা কামালের পদত্যাগ
Next articleউত্তরে বিএনপির মিন্টু, দক্ষিণে পিন্টুর মনোনয়নপত্র বাতিল