দুষ্কৃতিকারীদের ধরিয়ে দিলেই এক লাখ টাকা পুরস্কার: শিল্পমন্ত্রী

0
131

Amu 02
ডেস্ক রিপোর্ট: বোমা হামলায় জড়িত দুষ্কৃতিকারীদের ধরিয়ে দিলে এক লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণার কথা বলেন।
তিনি জানান, বিএনপি জোটের অবরোধে নাশকতা ঠেকাতে জেলা ও উপজেলা পর্যায়ে গঠিত স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী কমিটিকে আরও শক্তিশালী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি জানান গত ১৫ দিনে নাশকতার আশঙ্কায় সারাদেশে সাত হাজার ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
পুরস্কার ঘোষণা করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, দেশে রাজনীতি থাকবে কি না সেটা নিয়ে আমরা উদ্বিগ্ন। কেননা কোনো একজন নেত্রী অবরোধের ডাক দিয়ে কোনো ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড না চালিয়ে সহিংস কর্মকাণ্ডে মেতে উঠেছেন। তিনি মানুষ হত্যা করে দাবি আদায়ের যে চেষ্টা করছেন তাতে ভবিষ্যতে রাজনীতিই থাকবে না। আমু জানান, মঙ্গলবার রাতেও ঢাকা মহানগর থেকে ১৫৪ জনকে গ্রেপ্তার করা হয়, যার মধ্যে ১৩৪ জন বিএনপির, বাকিরা জামায়াত-শিবির কর্মীরা। এতেই প্রমাণ হয় খালেদা জিয়া মিথ্যা বলছেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ জানুয়ারি লাগাতার অবরোধ ডাকার পর থেকেই সারা দেশে বোমাবাজি ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। গত ১৫ দিনে নাশকতা ও সহিংসতায় প্রায় ৩০ জন নিহত হয়েছে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email