দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী

0
186

Amu 02
স্টাফ রিপোর্টার: পাকিস্তানের মত বাংলাদেশকেও একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের সেমিনার রুমে ‘নতুন ধারা ফাউন্ডেশনের’ উদ্যোগে “স্বনির্ভর বাংলাদেশ বির্নিমাণে কৃষি ভিত্তিক অর্থনীতি” শীর্ষক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
কৃষি বিষয়ক বিশেষ প্রতিবেদনের জন্য ৬৪ জেলার ১০০ প্রতিনিধিকে সম্মাননা প্রদান উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিল্পমন্ত্রী বলেছেন, পাকিস্তানে যেমন প্রতিদিন জঙ্গি হত্যাকান্ড সংঘটিত হচ্ছে ঠিক তেমনই এ দেশে হত্যাকান্ড ঘটিয়ে যাচ্ছে তাদের দোসররা।
আমির হোসেন আমু বলেন, দেশ এখন উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে। দেশের এই উন্নয়ন পাকিস্তান রাষ্ট্রের নেতারা সহ্য করতে পারছে না। পাকিস্তান যেমন অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশকেও তারা সেরূপ অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে। এজন্য তারা তাদের দোসরদের দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করার ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, যারা দেশকে নিয়ে ষড়যন্ত্র করে এবং যারা তাদের দোসর তাদের সঙ্গে এ দেশের মানুষের কোন সম্পৃক্তা নেই। দেশের মানুষ ঘৃণাভরে তাদেরকে প্রত্যাখ্যান করেছে।
নতুন ধারা ফাউন্ডেশনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শিকদার রুস্তম আজাদের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ভোলা-৩ এর সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ঢাবি কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আখতারুজ্জামান, এটিএন বাংলার উপদেষ্টা নওয়াজীশ আলী খান, দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, বিজিএমইএ এর সহ-সভাপতি রিয়াজ বিন মাহমুদ প্রমুখ।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সেকেন্ডার আলী।

Print Friendly, PDF & Email