দেশকে অস্থিতিশীল করার জন্য দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
119

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ইতালীয় ধর্মযাজক পিয়েরো পারোলারিকে হত্যাচেষ্টার পেছনে ‘দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত’ রয়েছে। শুক্রবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন পারোলারিকে দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। মন্ত্রী বলেন, কেন এসব ঘটছে তা আপনারা বোঝেন না? যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। দেশকে অস্থিতিশীল করার জন্য দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও পিয়েরো পারোলারির চিকিৎসার খোঁজ খবর রাখছেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতালীয় ধর্মযাজক শঙ্কামুক্ত। চিকিৎসকরা বলেছেন, তিনি ভালো হয়ে যাবেন। গত ১৮ নভেম্বর দিনাজপুর শহরের মির্জাপুর বিআরটিসি ডিপোর সামনের সড়কে গুলি করে হত্যার চেষ্টা হয়। ওইদিনই তাকে উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসা হয় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে। এর আগে ঢাকায় চেজারে তাভেল্লা এবং রংপুরে কুনিও হোশি হত্যাকাণ্ডের মতোই পারোলারির ওপর হামলার ঘটনায় অংশ নেয় তিনজন। গুলি করে একটি মোটর সাইকেলে করে তারা পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মো. মুজাহিদের রিভিউ শুনানির মধ্যেই দিনাজপুরে এই বিদেশি নাগরিকের ওপর হামলা হয়। দিনাজপুরের সুইহারি ক্যাথলিক চার্চের ফাদার পারোলারি (৭৮) শহরের সেন্ট ভিনসেন্ট হাসপাতালের একজন চিকিৎসক। বাংলাদেশে ২৫ বছর ধরে কাজ করছেন তিনি, দিনাজপুরে আছেন ১২ বছর ধরে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যে মানুষটি ৩০ বছর ধরে এখানে মানুষের সেবা করছে, ধর্ম প্রচার করছে, সেই মানুষটি এরকম নির্মমভাবে হত্যার চেষ্টা জঘন্যতম কাজ। হামলার জন্য দায়ীদের খুঁজে বের করে অবশ্যই বিচারের মুখোমুখি করা হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email