দেশবিরোধী অপতৎপরতায়’ লিপ্ত বিএনপি: আমু

0
215

Amu 02
নিউইয়র্ক: বিএনপি নেতৃত্বাধীন বিরোধী জোট বিদেশেও ‘দেশবিরোধী অপতৎপরতায়’ লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। শুক্রবার নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমু বলেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাসী নয়- এমন একটি মহল শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন-অগ্রযাত্রাকে নস্যাৎ করার অপচেষ্টা চালাচ্ছে।
বিরোধীজোটের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, হরতাল-অবরোধের নামে তারা বাংলাদেশে যে তাণ্ডব শুরু করেছিল তা সর্বসাধারণের কাছে ধিকৃত হওয়ায় এখন তারা নাশকতার চেষ্টা চালাচ্ছে। তাদের ধ্বংসাত্মক কর্মকাণ্ড শুধু সরকার বিরোধী নয়, দেশবিরোধীও। তারা সুদূর প্রবাসেও নানা অপতৎপরতায় লিপ্ত।
দেশের বিরুদ্ধে কেউ তৎপরতা চালালে তার বিরুদ্ধে সজাগ থেকে কনস্যুলেটের কর্মকর্তাদের প্রতি আহ্বান শিল্পমন্ত্রী। পরে তিনি কনস্যুলেটে সেবা নিতে আসা প্রবাসীদের সঙ্গে কথা বলেন।
কনসাল জেনারেল মো. শামীম আহসান, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এ কে আব্দুল মোমেন, পরিকল্পনা কমিশনের সদস্য এস এম গোলাম ফারুকসহ ঊচ্চপদস্থ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
গত বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান শিল্পমন্ত্রী আমু। বৃহস্পতিবার জাতিসংঘে বিশ্ব অটিজম সচেনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেন তিনি। সোমবার ওয়াশিংটনে প্রবাসী বাঙালিদের সঙ্গে মতবিনিময়ের কথা রয়েছে তারা।

Print Friendly, PDF & Email