দেশীয় সন্ত্রাসীরাই জঙ্গি হামলা চালাচ্ছে: মার্শা বার্নিকাট

0
237
Marsia Barnicut

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, যেসব দেশে জঙ্গিবাদী সন্ত্রাসী হামলা হচ্ছে তা বাইরে থেকে আসা লোক নয়, দেশীয় সন্ত্রাসীরাই চালাচ্ছে।
সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনে মেয়র সাঈদ খোকনকে নগর নিরাপত্তা বিষয়কে এক সম্মেলনে আমন্ত্রণ জানিয়ে বের হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নে একথা বলেন তিনি।

গুলশান হামলায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএসের দায় স্বীকারের খবর এলেও সরকার তা প্রত্যাখ্যান করে বলে আসছে, দেশে বেড়ে ওঠা জঙ্গিরাই নজিরবিহীন ওই হামলা চালায়।

নগর ভবনে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে মার্কিন রাষ্ট্রদূত বলেন, “সব দেশেই এ ধরনের হামলা দেশীয় সন্ত্রাসীরা করছে। আমরা দেখছি, যারা সন্ত্রাসী কাজ করছে, তারা দেশের বাইরে থেকে আসছে না।

“লোকজন আমাকে বাংলাদেশে হামলার সম্পর্কে বলেছে। আমি মনে করি, আমার মনে হয়, এটা বাংলাদেশি সংস্কৃতি, রাজনীতি ও ধর্ম নয়। কিছু লোক এখানকার মানুষকে এ বিষয়ে প্রভাবিত করছে। আমাদের এবং আপনাদের সরকারকে তাদের চিহ্নিত করে দমন করতে হবে।”

মার্কিন রাষ্ট্রদূত এর আগে মেয়র খোকনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে জঙ্গিবাদ-মৌলবাদমুক্ত অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে যুক্তরাষ্ট্র পাশে থাকবে বলে আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email