দেশের উন্নয়নে সবাইকে কাজ করতে হবে: রাষ্ট্রপতি

0
532

Abdul hamid 03
ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন। পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ১৭ বছর পূর্তি উপলক্ষে সেমাবার এক বাণীতে তিনি এই আহবান জানান। রাষ্ট্রপতি বলেন, দেশের তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি, বান্দরবান এবং রাঙ্গামাটি নৈসর্গিক সৌন্দর্যের অপার আধার। যুগ যুগ ধরে বিভিন্ন জনগোষ্ঠী এ অঞ্চলে বসবাস করে আসছে। তাদের ভাষা, কৃষ্টি ও সংস্কৃতি অঞ্চলগুলোকে বিশেষভাবে বৈশিষ্ট্যমন্ডিত করেছে। এগুলো জাতীয় সংস্কৃতির মূল্যবান উপাদান।
রাষ্ট্রপতি বলেন, পার্বত্য জেলাগুলোর আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর তৎকালীন আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক জাতীয় কমিটি ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে এক ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরিত হয়। এরই ধারাবাহিকতায় গঠিত হয় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ।
রাষ্ট্রপতি বলেন, আমি বিশ্বাস করি শান্তিচুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মানুষের আর্থসামাজিক ও সাংস্কৃতিক উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। রাষ্ট্রপতি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষরের ১৭ বছর পূর্তি উদ্যাপিত হচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করেন। তিনি পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষরের ১৭ বছর পূর্তি উদ্যাপনের সার্বিক সাফল্য কামনা করেন।

Print Friendly, PDF & Email