দেশের উন্নয়ন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় দরকার আইনের শাসন: আইনমন্ত্রী

0
250

চাঁপাইনবাবগঞ্জ: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে দেশ থেকে বিচারহীনতার সংস্কৃতি দূর করা হবে। ২০ বছর পর কেউ যেন বলতে না পারে, স্বজন হত্যার বিচার পাইনি। বৃহস্পতিবার বিকালে চাঁপাইনবাবগঞ্জে নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, ‘দেশের উন্নয়ন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় দরকার আইনের শাসন। তাই বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত ও উন্নয়নের ওপর জোর দিয়েছে সরকার। বাংলাদেশের বিচার ব্যবস্থাকে বিশ্বমানের করতে ও আইনের শাসন প্রতিষ্ঠায় বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।’
আনিসুল হক আরো বলেন, আগামী সংসদ নির্বাচনে মানুষের জন্য দুটি পথ খোলা রয়েছে। একদিকে বাংলাদেশের উন্নয়ন করা দল আওয়ামী লীগ, আর অন্যদিকে বাংলাদেশকে ধ্বংস করে এমন রাজনৈতিক দলগুলো। দেশকে মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত করতে আগামী নির্বাচনে আওয়ামী লীগের পাশে থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।
জেলা ও দায়রা জজ মো. এনামুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহরুল হক, অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান মইনুদ্দীন মন্ডল, জেলা প্রশাসক মাহমুদুল হাসান, গণপূর্ত বিভাগের অতিরিক্ত প্রকৌশলী শফিকুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোসাদ্দেক হোসেন কাজল প্রমুখ।
প্রসঙ্গত, ২১ কোটি ৬০ লাখ টাকা ব্যায়ে গণপূর্ত বিভাগ চারতলা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ চিফ জুডিয়াল ম্যাজিস্ট্রেট ভবনটি নির্মাণ করেছে। নতুন ওই ভবনে বিচার কাজ শুরু হলে মামলাজট অনেক কমে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email