দেশের এই ক্রান্তিলগ্নে জাতীয় ঐক্য দরকার: খন্দকার মাহবুব

0
176

ঢাকা: ‘দেশের এই ক্রান্তিলগ্নে গণতন্ত্র, মানুষের অধিকার যেখানে পর্যবসিত, সেখানে জাতীয় ঐক্য দরকার। বাংলাদেশের জাতীয় নেতারা আছেন। আমি আশাকরি তারা বিএনপির আহবানে সাড়া দিয়ে জাতীয় ঐক্যের পথে আসবেন। যদি জাতীয় ঐক্য হয়় তাহলে সরকারের টিকে থাকার পথ থাকবে না। জাতীয় ঐক্য ছাড়া বিএনপির একার পক্ষে দেশে একটি নিরপেক্ষ নির্বাচন আদায় করা সম্ভব হবে বলে আমি মনে করি না’ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনে স্বাধীনতা হলে খালেদা জিয়ার জামিন ও চিকিৎসা নিয়ে সরকারের অপকৌশল বন্ধের দাবিতে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের উপদেষ্টা আলহাজ ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালি, নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল, বিএনপি নেতা শাহজাহান মিয়া সম্রাট, কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

তিনি বলেন, ‘আমি যেটা মনে করি বর্তমান প্রধানমন্ত্রী বাঘের পিঠে উঠেছেন। তিনি বাঘের পিঠ থেকে নামতে পারছেন না। শেষ পরিণতি কি হবে আমরা জানি না। তবে একদিন চলে যেতে হবে সারা বাংলাদেশের মানুষের শক্তি, ২০ দলীয় জোটের শক্তি, বাংলাদেশ জাতীয়তাবাদী শক্তি এবং দেশনেত্রী খালেদা জিয়ার জনপ্রিয়তা তাকে বেসামাল করে দিয়েছে। আর তা যদি না হতো খালেদা জিয়াকে বাংলাদেশের মাটিতে একটি নির্জন কারাগারে রেখে নির্যাতন করা হতো না।’

Print Friendly, PDF & Email