দেশের একটি চক্র আছে উন্নয়নকে বাধাগ্রস্ত করে: শিক্ষামন্ত্রী

0
190

ঢাকা: দেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে তখন একটি চক্র দেশে বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে যুবলীগ পরিচালিত গ্রন্থ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে রবিবার দুপুরে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতি ইঙ্গিত করে নাহিদ বলেন, দেশের একটি চক্র আছে উন্নয়নকে বাধাগ্রস্ত করে। মানুষের কল্যাণে কাজ করতে দেয় না। তারা নির্বাচন হতে দেয় না। গণতন্ত্র হতে দেয় না। নির্বাচনে অংশগ্রহণ করে না। আবারে এখন বলে নির্বাচন দাও। এরকম বিভ্রান্ত সৃষ্টি করার জন্য নানা কৌশল গ্রহণ করে তারা।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে এখন শেখ হাসিনার নেতৃত্বে অগ্রগতি হচ্ছে। সেটা আমরা বলতে হয়নি বলছে বিশ্বব্যাংক। যেটা আমেরিকায় বসে আছে। আর একসময় ওই জায়গা থেকে বলা হয়েছিল বাংলাদেশ তলাবিহীন ঝুঁড়ি। উপরের দিক হতে যতই ঢালা হোক না কেন খুঁজে পাওয়া যাবে না। তারাই বলেছিল এদেশ হবে দরিদ্রতা্র মডেল। দরিদ্রতা কি জিনিস সেটা বাংলাদেশকে দেখে শিখতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মাহী, যুবনেতা শহীদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী, অধ্যাপক আমজাদ হোসেন, বেলাল হোসেন, কাজী আনিসুর রহমান, ইকবাল মাহমুদ বাবলু, মিয়া মোহাম্মদ ফারুক, শ্যামল কুমার রায় প্রমুখ।

Print Friendly, PDF & Email