দেশের কোন গ্রাম বিদ্যুতের বাইরে থাকবে না: প্রতিমন্ত্রী এমএ মান্নান

0
138

MA Mannan
জগন্নাথপুর সংবাদদাতা: সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের কোন গ্রাম বিদ্যুতের বাইরে থাকবে না। আগামী দুই বছরের মধ্যে প্রতিটি গ্রামকে বিদ্যুতের আওতায় নিয়ে আসা হবে। তিনি বলেন শুধু আওয়ামীলীগ সরকারের আমলে এ দেশের গ্রাম-গঞ্জের উন্নয়ন হয়। আর কোন সরকার করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের খেটে খাওয়া মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। আওয়ামীলীগ সরকার দেশের সকল ধর্মের মানুষকে সমান অগ্রাধিকার দিয়েছে। আমরা সবাই মিলে শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলবো ইনশাল্লাহ। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জগন্নাথপুর ও সুনামগঞ্জ অঞ্চলের সকল সমস্যার কথা জানেন। সুতরাং ক্রমান্বয়ে তা সমাধান হবে। আগামী ২০১৯ সালের মধ্যে সবচেয়ে প্রকল্প রাণীগঞ্জ সেতুর উদ্বোধন হবে। এ সময় পর্যন্ত সবাইকে ধর্য্য ধরতে হবে। তাছাড়া আগামী জাতীয় বাজেট এক লক্ষ কোটি টাকা ঘোষনা হবে। বাজেটের সবচেয়ে বেশি বরাদ্দ হবে বিদ্যুৎ, শিক্ষা, কৃষি ও স্বাস্থ্য খাতে। তিনি অভিযোগ করে বলেন খালেদা জিয়ার নেতৃত্বে দেশে বোমা মেরে ২০০ জন মানুষকে হত্যা করা হয়েছে। দেশের উন্নয়নে বাধার সৃষ্টি করা হচ্ছে। তাদের ধ্বংসাত্মক কর্মকাণ্ডের মোকাবিলা করতে হবে। দেশে কেউ অপরাধ করে রক্ষা পায়নি। আগামীতেও পাবে না। যুদ্ধাপরাধী রাজাকারদের বিচার হয়েছে এবং হবে। এসব বোমাবাজ দুস্কৃতিকারীদেরকেও বিচারের আওতায় আনা হবে। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।
তিনি শুক্রবার জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে স্থানীয় আব্দুস সামাদ আজাদ অডিটরিয়ামে নলকূপ ও স্যানেটারী ল্যাট্রিন বিতরণ উপলক্ষ্যে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ, সুনামগঞ্জ জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাহবুবুর রহমান, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আকমল হোসেন ও ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ূন কবিরের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন, পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা বদরুল ইসলাম ও গীতা পাঠ করেন রনেন্দ্র কুমার দাস। অনুষ্ঠানে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান, রাণীগঞ্জ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মজলুল হক, আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান, চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান আরশ মিয়া, পাইলগাঁও ইউপি চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, মিরপুর ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জমির উদ্দিন, আওয়ামীলীগ নেতা আব্দুল গফুর, ডাঃ ছদরুল ইসলাম, আনহার মিয়া মেম্বার, আলহাজ্ব জামাল মিয়া তালুকদার, উপজেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল হকসহ বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা লোকজনের মধ্যে ১০০ টি নলকূপ ও ৫০ সেট স্যানেটারী ল্যাট্রিন বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email