দেশের জন্য ‘আইপিএলে আয় কমলেও সমস্যা নেই’

0
316

সেঞ্চুরিয়নে কাল দক্ষিণ আফ্রিকার কাছে টি-টোয়েন্টি সিরিজ হারের পর ঘোষণাটা দিয়ে দিলেন শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা। অস্ট্রেলিয়ার মাটিতে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ছাড়বেন আন্তর্জাতিক ক্রিকেট। ‘আমি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলে ক্যারিয়ার শেষ করতে চাই’—বলেন এই পেসার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রয়েছে ওয়ানডে বিশ্বকাপ। আর ৫০ ওভার সংস্করণের বিশ্বকাপ শুরু হচ্ছে ইংল্যান্ডে, ৩০ মে থেকে। ওয়ানডে বিশ্বকাপ খেলে এই সংস্করণ ছেড়ে দেওয়ার ইঙ্গিতও দিয়েছেন ৩৫ বছর বয়সী এই পেসার। কিন্তু সবার আগে মালিঙ্গাকে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেতে হবে। আর এই লক্ষ্যপূরণ করতে আইপিএলে আয়-উপার্জন কমলেও সমস্যা নেই মালিঙ্গার। শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা নিশ্চিতের লড়াই করতে এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে অন্তত প্রথম ছয় ম্যাচে তিনি খেলবেন না।

ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হচ্ছে আজ থেকে। কাল দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়ে আইপিএল অভিযান শুরু করবে মুম্বাই। প্রথম ছয় ম্যাচ বাদ দিলে ১৩ এপ্রিল রাজস্থান রয়্যালসের বিপক্ষে মালিঙ্গাকে পাওয়ার সম্ভাবনা রয়েছে মুম্বাইয়ের। শ্রীলঙ্কান ক্রিকেটের নির্বাচকেরা খেলোয়াড়দের সাফ বলে দিয়েছেন, বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেতে হলে ঘরোয়া সুপার প্রভিন্সিয়াল টুর্নামেন্টে অবশ্যই খেলতে হবে। নির্বাচকদের এই শর্ত পূরণ করতেই মুম্বাইয়ের হয়ে প্রথম ছয় ম্যাচে নিজের খেলা বিসর্জন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মালিঙ্গা।

মুম্বাইয়ে ২ কোটি রুপি মূল্যের এই পেসার ২৬ মার্চের পর দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরবেন। মুম্বাইয়ের হয়ে প্রথম ছয় ম্যাচ না খেলা প্রসঙ্গে ক্রিকইনফোকে মালিঙ্গা বলেন, ‘আইপিএল খেলতে বোর্ডের কাছে অনাপত্তিপত্র চেয়েছিলাম। বোর্ড রাজি হলেও বলেছে, বিশ্বকাপে খেলতে হলে ঘরোয়া টুর্নামেন্টে থাকতে হবে। আমি তাই সিদ্ধান্তটি মুম্বাইকে জানাতে বলেছি বোর্ডকে। কারণ এই সিদ্ধান্ত তাঁদের। আইপিএলে আয়-উপার্জন কমলেও আমার কোনো সমস্যা নেই। আমি এটা দেশের জন্য করতে চাই।’

Print Friendly, PDF & Email