Home জাতীয় দেশের শান্তি নষ্ট করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী

দেশের শান্তি নষ্ট করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী

694
0

গোপালগঞ্জ: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের শান্তি নষ্ট করতে স্বাধীনতা বিরোধী শক্তি, বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে। তাদের সব ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশের মানুষকে সচেতন থাকতে হবে। ২০তম জাতীয় সম্মেলনে ৮মবারের মতো সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রথম টুঙ্গিপাড়ায় এসে মঙ্গলবার তিনি এ কথা বলেন। এর আগে তিনি দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নব-নির্বাচিত কমিটির সদস্য ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান। এসময় ছোট বোন শেখ রেহানা ও আত্মীয়-স্বজনদের নিয়ে বিনম্র শ্রদ্ধায় সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে সেখানে দোয়া ও মোনাজাত করা হয়।
বিকেলে টুঙ্গীপাড়ায় নবনির্মিত পারিবারিক ভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টামণ্ডলীর প্রথম যৌথসভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভার সূচনায়, দলের ঐতিহ্য, গৌরব ও অর্জনের ইতিহাস তুলে ধরে ভবিষ্যত সাংগঠনিক কর্মকাণ্ডের দিকনির্দেশনা দেন তিনি।
সভায় আওয়ামী লীগ সভানেত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য কাজ করতে দলের নেতাকর্মী ও স্বাধীনতার পক্ষের শক্তিকে তৎপর হওয়ার আহবান জানান। বিএনপি জামায়াত দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যে কোন মূল্যে জনগণের নিরাপত্তা নিশ্চিত করবে সরকার।
এসময় দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্নেল (অব) ফারুক খান, স্বাস্থ্যমন্ত্রী মো. নামিস, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, কাজী আকরাম উদ্দিন আহম্মেদ, প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, বেসরকারি শিল্প ও উন্নয়নখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, নৌমন্ত্রী শাহজাহান খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও দল ও সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন।

Previous articleশহীদ জিয়াকে জাতির সম্পদ হিসেবে দেখতে হবে: ড. এমাজউদ্দিন
Next article‘মুক্তিযোদ্ধা’র সংজ্ঞা ও বয়স নির্ধারণ