দেশে এখন কারো জীবনের নিরাপত্তা নেই: মির্জা ফখরুল

0
273

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে এখন ক্রান্তিকাল চলছে। কারো জীবনের নিরাপত্তা নেই। তাই এই সংকট মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। রোববার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সঙ্গে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা কথা বলার অধিকার হারিয়েছি। ভোটের অধিকার হারিয়েছি। তাই গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটের অধিকারসহ মানুষের মৌলিক অধিকার আদায়ে এখন সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, গণতন্ত্র ও স্বাভাবিক রাজনীতিহীনতার কারণে দেশে অপরাধী, লুটেরা ও উগ্রবাদ জায়গা করে নিচ্ছে। সুশাসন ও গণতন্ত্রের অভাব দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবস্থা নাজুক। কারো জীবনের নিরাপত্তা নেই।

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক সংকট চলছে। এ সংকট সমাধানের একমাত্র পথ একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন। জনগণ ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আন্দোলন করছে। জনগণের এ আন্দোলন সফল হবেই।

এ সময় বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বলেন, বিদেশে বসে খালেদা জিয়া ষড়যন্ত্র করছেন- প্রধানমন্ত্রীর এই অভিযোগ ভিত্তিহীন। রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তির মুখ থেকে জনগণ এ ধরনের বক্তব্য প্রত্যাশা করে না। মতবিনিময় সভায় মুক্তিযোদ্ধা দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email